শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

গাজায় নিহতদের প্রায় ৭০ শতাংশই নারী ও শিশু: জাতিসংঘ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

গাজায় ইসরায়েলি বোমা হামলায় নিহত নারী ও শিশুদের সংখ্যা সাম্প্রতিক সংঘাতে দেখা সংখ্যাকেও ছাড়িয়ে গেছে বলে মন্তব্য করেছেন জাতিসংঘের বিশেষ প্রতিবেদক রিম আলসালেম। এই সংখ্যা ৭০ শতাংশর বেশি। নারীদের প্রতি সহিংসতার বিষয়ে আল জাজিরাকে তিনি  এ কথা বলেছেন।


তিনি বলেন, গাজায় যারা কাজ করছে তাদের দুর্ভোগ ও ভয়াবহতার মাত্রা ভাষায় প্রকাশ করার মতো নয়। এই নরকের মধ্যে যদি কোনো ফিলিস্তিনি নারী বা শিশু থাকে তার মানে হলো মানবতা, মর্যাদা, নিরাপত্তাসহ যেকোনো কিছু থেকে তাদের বঞ্চিত রাখা। এই শাস্তি সাধারণত শান্তি বা সংঘাতের সময় নারী বা শিশুদেরকে দেওয়া হয়।


গাজায় মাত্র দুই মাসে ১৬ হজারের বেশি মানুষ নিহত হয়েছে। এর প্রতিদিন গড়ে মারা যাচ্ছে ১১৫টি শিশু। আর শিশুদের জন্য এই সংঘাত সবথেকে বেশি মারাত্মক। ৭ অক্টোবর থেকে গাজায় নিহতদের প্রায় ৭০ শতাংশই নারী ও শিশু।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ