শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

গাজায় সেনারা মরছে, আর নেতানিয়াহু অবিরাম মিথ্যাচার করছেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কঠোর সমালোচনা করলেন দেশটির বিরোধী নেতা ইয়াইর লাপিদ। তিনি বলেছেন, গাজায় একের পর এক ইসরায়েলি সেনা প্রাণ হারাচ্ছে, অথচ নেতানিয়াহু মিথ্যা বলেই যাচ্ছেন।

বুধবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে তিনি বলেন, “নেতানিয়াহু তার সারা জীবন যা করেছেন, এখনও তাই করছেন। আর সেটি হচ্ছে- উসকানি, মিথ্যা বলা এবং (মানুষের মাঝে) ঘৃণা তৈরি করা।”

তিনি আরও বলেন, “তিনি (নেতানিয়াহু) এখনও কেবল এটিই করে চলেছেন। সেটিও আবার এমন একটি তিক্ত যুদ্ধের মধ্যে যেখানে (ইসরায়েলি) সৈন্যরা প্রতিদিন নিহত হচ্ছে।”


লাপিদ বলেন, “গাজায় ইসরায়েলি সৈন্যরা যখন নিহত হচ্ছেন তখন নেতানিয়াহু আবারও যুক্তরাষ্ট্রের সাথে, আমার সাথে এবং (যুদ্ধকালীন মন্ত্রিসভার মন্ত্রী) বেনি গ্যান্টজ এবং গাদি আইসেনকোটের সাথে বিরোধ সৃষ্টি করেছেন।”

মূলত গাজায় চলমান যুদ্ধের মধ্যেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে নেতানিয়াহুর মতবিরোধের সৃষ্টি হয়েছে। বাইডেন বলেছেন, গাজায় নির্বিচারে বোমা হামলা চালিয়ে বিশ্বব্যাপী সমর্থন হারাচ্ছে ইসরায়েল।

উল্লেখ্য, হামাস যোদ্ধাদের সঙ্গে তুমুল লড়াইয়ে বুধবার ইসরায়েলি সামরিক বাহিনীর আরও ১০ সেনা নিহত হয়েছে। নিহত এই সেনাদের ৫ জন কর্মকর্তা এবং ৫ জন সেনাসদস্য। সূত্র: আনাদোলু এজেন্সি।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ