শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

যুদ্ধের পর গাজার নিরাপত্তা ব্যবস্থাপনা নিয়ে যা বললেন বাইডেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রথমবারের মতো আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি যুদ্ধের পর অন্তর্বর্তীকালীন সময়ের জন্য গাজার নিরাপত্তা ব্যবস্থাপনায় সহায়তা করার আহ্বান জানিয়েছেন।

ওয়াশিংটন পোস্টের এক নিবন্ধে বাইডেন লিখেছেন, ‘অন্তর্বর্তীকালীন নিরাপত্তা ব্যবস্থাসহ এই সংকটের পরপরই গাজার জনগণকে সহায়তা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে অবশ্যই প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।’

যদিও বাইডেন গাজা উপত্যকা শাসনের জন্য একটি ‘পুনরুজ্জীবিত’ ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) কল্পনা করেছেন। ওয়াশিংটন স্বীকার করেছে যে পিএ বর্তমানে এটি করার মতো অবস্থায় নেই এবং অন্তর্বর্তীকালীন সময়ে গাজার নিরাপত্তা পরিচালনায় সহায়তা করার জন্য আরব মিত্রদের একত্রিত করার চেষ্টা করছে।
তবে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ইসরায়েল অনির্দিষ্ট সময়ের জন্য গাজার সার্বিক নিরাপত্তার দায়িত্ব বজায় রাখবে এবং এটি ‘আন্তর্জাতিক বাহিনীর’ কাছে হস্তান্তর করবে না। তিনি গাজায় পিএ’র প্রত্যাবর্তনও প্রত্যাখ্যান করেছেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ