শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার আহ্বান স্পেনের মন্ত্রীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহিত

 

গাজায় ফিলিস্তিনিদের ‘গণহত্যার’ প্রতিবাদে ইসরায়েলের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়েছেন স্পেনের মন্ত্রী ইয়ন বেলারা। বুধবার (০৯ নভেম্বর) ইসরায়েলের বিরুদ্ধে বিশ্বের বিভিন্ন দেশকে নিষেধাজ্ঞা আরোপের আহ্বানও জানান তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

বুধবার আল-জাজিরাকে দেওয়া সাক্ষাৎকারে সামাজিক অধিকারবিষয়ক মন্ত্রী ইয়ন বেলারা বলেন, ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের এই পরিকল্পিত গণহত্যা অবশ্যই বন্ধ করতে হবে। আমরা অন্যান্য সংঘাতে মানবাধিকারের কথা ঠিকই বলি, কিন্তু গাজায় ইসরায়েলি ভয়ানক নৃশংসতার কথা কেন বলছি না? গাজায় হাজার হাজার শিশুর মৃত্যু হচ্ছে। তাদের মায়েরা এসব হত্যার দৃশ্য দেখে চিৎকার করছেন।

ইয়ন বেলারা ইউরোপীয় ইউনিয়নসহ বিশ্বনেতাদের দ্বিমুখী নীতির নিন্দা জানিয়ে বলেছেন, বিশ্বনেতারা ইউক্রেনে মানবাধিকার লঙ্ঘনের নিন্দা জানালেও, গাজায় ইসরায়েলি বোমা হামলার বিষয়ে নীরবতা পালন করছেন। ইয়ন বেলারা আরও বলেন, অনেকেই গাজার জন্য কাজ করতে পারতেন। কিন্তু তারা কিছুই করছেন না। তারা নীরব রয়েছেন। এর মধ্যে অনেক সংগঠনও রয়েছে। তাদের মধ্যে ইউরোপীয় ইউনিয়ন একটি। এই সংস্থাটি ফিলিস্তিনিদের জন্য অনেক কিছু করতে পারতো।

গাজার দুর্বিষহ পরিস্থিতি মোকাবিলা করার জন্য তিনি সবাইকে জোর দিয়ে বলেন, গাজায় হামলার প্রতিবাদে স্পেন ও অন্যান্য দেশের ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা উচিত।

এমআই/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ