শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

আবারো ইরাকে মার্কিন ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

ইরাকের উত্তরাঞ্চলে যুক্তরাষ্ট্রের একটি সামরিক ঘাঁটিতে সশস্ত্র ড্রোন হামলা হয়েছে। মঙ্গলবার দেশটির ইরবিলে মার্কিন ঘাঁটির দিকে ছুটে আসা অন্তত তিনটি ড্রোনে গুলি চালিয়ে ভূপাতিত করেছে সৈন্যরা। এতে কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র ও অন্যান্য দেশের আন্তর্জাতিক সৈন্যদের অবস্থান লক্ষ্য করে উত্তর ইরাকের ইরবিল সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা হয়েছে। মঙ্গলবার সেখানে তিনটি সশস্ত্র ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে। ইরবিল বিমানবন্দরের আকাশে থাকাকালীন এসব ড্রোন ভূপাতিত করার দাবি করেছে ইরাকের আইনশৃঙ্খলাবাহিনী।

ইরাকের কুর্দিস্তানের সন্ত্রাসবাদবিরোধী সংস্থা এক বিবৃতিতে বলেছে, পৃথক দুই হামলায় স্থাপনাটিকে লক্ষ্যবস্তু করা হয়েছিল।

যুক্তরাষ্ট্রের একজন সামরিক কর্মকর্তা বলেছেন, বিমানবন্দরের কাছের সামরিক ঘাঁটির প্রতিরক্ষা ব্যবস্থা সফলভাবে ড্রোনগুলো ভূপাতিত করেছে। তবে এতে কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। মার্কিন সামরিক ঘাঁটিতে এই হামলার জন্য কারা দায়ী তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

গত ৭ অক্টোবর হামাসের সাথে ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে প্রায় প্রত্যেকদিনই সিরিয়া এবং ইরাকে মার্কিন সৈন্যদের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালাচ্ছে ওই অঞ্চলে ইরান-সমর্থিত বিভিন্ন মিলিশিয়া গোষ্ঠী হামলা চালিয়ে আসছে।

সুত্র: বিবিসি

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ