শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

২৪ ঘণ্টায় গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৪৩৬


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

উত্তর গাজার আল-শাতি শরণার্থী শিবির এবং দক্ষিণ খান ইউনিসে গত ২৪ ঘণ্টার ইসরায়েলি হামলায় নারী ও শিশুসহ অন্তত ৪৩৬ ফিলিস্তিনি নিহত হয়েছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা-এর তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নির্মমভাবে খুন হওয়া মোট ফিলিস্তিনিদের মধ্যে ১৮২টি শিশু রয়েছে যাদের বেশির ভাগই ছিল দক্ষিণ গাজায়।

সংস্থাটি জানায় ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৫,০৮৭ ফিলিস্তিনি নিহত হয়েছে, যার মধ্যে ২,০৫৫ শিশু, ১,১১৯ জন মহিলা এবং ২১৭ জন বয়স্ক ব্যক্তি রয়েছে। একই সময়ে ইসরায়েলে ১,৪০০ জনেরও বেশি লোক নিহত হয়েছে।

এদিকে, ৭ অক্টোবর থেকে অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলের আগ্রাসনে ৯৫ জন প্রাণ হারিয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনী গত ২৪ ঘণ্টায় গাজা উপত্যকায় ৩২০ টিরও বেশি ‘সামরিক লক্ষ্যবস্তুতে’ আঘাত করেছে বলে দাবি করেছে।  

চলমান ইসরায়েলি আগ্রাসন বন্ধ করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের ব্যর্থতার পরিপ্রেক্ষিতে, অনেকে বলেছেন যে গাজায় ধ্বংসাত্মক মৃত্যুর সংখ্যা ফিলিস্তিনিদের গণহত্যার সমান।

ফিলিস্তিনিদের বিরুদ্ধে উদ্বেগজনক নিপীড়ন এবং বিদ্যুৎ, জ্বালানি, পানি ও খাদ্যসহ তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হওয়ার মধ্যেও জাতিসংঘ বারবার একটি যুদ্ধবিরতির আহ্বান জানিয়েও পশ্চিমাদের বাদার মুখে সেই প্রস্তাব পাস করতে ব্যর্থ হয়েছে। 

সুত্র: আল জাজিরা।  

এনএ/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ