শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ফিলিস্তিনের প্রেসিডেন্টকে বাইডেনের ফোন


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে ফোন করে কথা বলেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ইসরাইল ও ফিলিস্তিনের মুক্তিকামী শাসক গোষ্ঠী হামাসের মধ্যকার চলমান যুদ্ধের মধ্যে অবরুদ্ধ গাজায় মানবিক ত্রাণসহায়তা পাঠানো নিয়ে মাহমুদ আব্বাসের সঙ্গে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট। খবর : বিবিসির।

রেবাবার (১৫ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে বাইডেন বলেছেন, আমি তাকে (মাহমুদ আব্বাস) আশ্বস্ত করেছি, গাজায় বেসামরিক নাগরিকদের কাছে মানবিক ত্রাণসহায়তা পৌঁছানো নিশ্চিত করতে, সংঘাত যেন ছড়িয়ে না পড়ে, সে জন্য ওই অঞ্চলের অংশীদারদের সঙ্গে কাজ করছি।

এসময় মার্কিন প্রেসিডেন্ট বলেন, গাজায় সংখ্যাগরিষ্ঠ নিরীহ ফিলিস্তিনিরা মানবিক সংকটে পড়েছে। যাদের সঙ্গে হামাসের কোনো যোগসূত্র নেই। তাদের মানব ঢাল হিসেবে ব্যবহার করা হচ্ছে। যে কেনো ধরনের সহিংসতাকে আমাদের প্রত্যাখ্যান করতে হবে।  

বাইডেন আরও বলেন, এক সপ্তাহ আরা আমরা ইহুদি জনগণকে নিকৃষ্টতম গণহত্যার শিকার হতে দেখেছে। ১৩০০ প্রাণ হারিয়েছে ইসরায়েল। তাদের সন্তান, দাদা-দাদি অপহৃত হয়েছে, তারা হামাসের হাতে জিম্মি।  

এদিকে শনিবার গাজায় রাতভর বোমাবর্ষণ করেছে ইসরাইলি বাহিনী। এ ছাড়া খান ইউনিসে স্থল অভিযানও চালিয়েছে তারা। জবাবে তেলআবিবের দিকে রকেট ছুড়েছে হামাস।

ইসরাইল জানিয়েছে, তারা আরও বিস্তৃত পরিসরে গাজায় অভিযান চালাতে প্রস্তুত।

কাতার ভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম আলজাজিরা জানিয়েছে, গাজায় ইসরাইলের সাম্প্রতিক অভিযানে এ পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২১৫ জনে। এদের মধ্যে শিশু রয়েছে অন্তত ৭০০ জন। হামলায় আরও ৮ হাজার ৭১৪ ফিলিস্তিনি আহত হয়েছেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ