শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

আহত শিক্ষার্থীদের দেখতে হাসপাতালে মাওলানা মাহফুজুল হক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ, মাওলানা মাহফুজুল হক

|| হাসান আল মাহমুদ ||

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আহতদের দেখতে হাসপাতালে যান কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাসচিব ও হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অফ বাংলাদেশ’র উপদেষ্টা মাওলানা মাহফজুল হক। এসময় তাদের সান্তনা ও হাতে তুলে দেয়া হয় আর্থিক অনুদান।

আজ সোমবার (১৯ আগস্ট) রাজধানীর সৌহরাওয়ার্দী হাসপাতালে সংস্থাটির কর্মকর্তার সঙ্গে দেখতে যান বেফাক মহাসচিব।

জানা যায়, জুলাই থেকে শুরু হওয়া বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শুরুতে যখন পুলিশ ও ছাত্রলীগের নৃশংসতায় একের পর এক ছাত্র জনতা আহত ও প্রাণ হারাতে থাকে তখন জীবনের ঝুঁকি নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরে ঘুরে আহত শিক্ষার্থীদের চিকিৎসার জন্য অর্থ সহায়তা প্রদান তাদের সার্বিক খোঁজ খবর নিয়ে যাচ্ছিল হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অফ বাংলাদেশ। বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হক এ সংস্থার উপদেষ্টা। সংস্থাটির উদ্যোগে তিনি আজ দেখতে যান।

সংস্থাটির প্রচার সম্পাদক মাওলানা মুহসীন বিন মুঈন আওয়ার ইসলামকে জানান, মাওলানা মাহফুজুল হক সাহেব হুজুর যেহেতু আমাদের সংস্থার উপদেষ্টা, তাই হুজুরেকে সাথে করে আজ আমাদের সৌহরাওর্দী হাসপাতালে যাওয়া হয়।

তিনি জানান, আজ এ হাসপাতালে প্রায় ৫০ জন আহতকে আর্থিক অনুদান দেয়া হয়।

এদিকে সংস্থাটির পরিচালক মুহাম্মদ রাজ বলেন, ছাত্রদের যৌক্তিক আন্দোলনের সময় বর্বর হামলা দেখে আমরা নিজেদের ধরে রাখতে পারছিলাম না। যেহেতু আমাদের কাজ সেবা দেয়া তাই দ্রুত ফান্ড সংগ্রহ করে মাঠে নেমে যাই। কাঁচপুর থেকে জীবনের ঝুঁকি নিয়ে ঢাকায় আসি এবং লাগাতার সাথীদের নিয়ে কাজ করতে থাকি।

উল্লেখ্য, 'হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ' সরকারের নিবন্ধন প্রাপ্ত এবং সর্ব মহলে সমাদৃত একটি অরাজনৈতিক অলাভজনক সেবা সংস্থা। যার সরকারী রেজিস্ট্রেশন নং S138779/22।

প্রতিষ্ঠাকাল থেকে সংস্থাটি তার প্রতিটি কাজের হিসাব ও অডিট রিপোর্ট স্বচ্ছতার জন্য জনসাধারণের জন্য উন্মুক্ত করে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ