শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

অজপাড়া গাঁয়ে ‘উই আর ওয়ান ফাউন্ডেশন’র উইজডম ইন্টারন্যাশনাল স্কুল 

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আদর্শ জাতি গঠনে এবং আধুনিক যুগের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রয়োজন সুযোগ্য নেতৃত্ব ও জনশক্তি। আর সুযোগ্য নেতৃত্ব এবং জনশক্তির জন্য প্রয়োজন ধর্মীয় ও জাগতিক শিক্ষার সমন্বয়। সেই মহান লক্ষ্যকে সামনে রেখেই এগিয়ে যাচ্ছে উই আর ওয়ান ফাউন্ডেশন।

বহু ঘাত প্রতিঘাত আর চড়াই উৎরাই পেরিয়ে এবার উই আর ওয়ান ফাউন্ডেশনের  দায়িত্বশীল কর্মীদের অক্লান্ত পরিশ্রম আর ঐকান্তিক প্রচেষ্টায় অজপাড়া গাঁয়ে আধুনিক ও দ্বীনি শিক্ষার সমন্বয়ে নির্মিত হচ্ছে উইজডম ইন্টারন্যাশনাল স্কুল। লালমনিরহাট জেলার শিয়ালখোয়া থানাধীন বারাজান গ্রামে ২৪ শতাংশ জায়গা নিয়ে গড়ে উঠছে জ্ঞানচর্চার এই অভূতপূর্ব ক্যাম্পাস। এখানে যেমন চর্চা হবে জ্ঞান বিজ্ঞানের, তেমনি এখানে ধ্বনিত প্রতিধ্বনিত হবে কুরআনের সুর। এখান থেকে দিগ দিগন্তে ছড়িয়ে পড়বে কুরআন, হাদীসের আলো।

অজপাড়া গাঁয়ে ফুটবে সভ্যতার অজস্র ফুল। সেই ফুলের সুবাসে মোহিত হবে চারিদিক।  বুকে পবিত্র কুরআন ধারণ এখানে সৃষ্টি হবে বিজ্ঞানী, ইঞ্জিনিয়ার, ডাক্তার আর জগতজোড়া খ্যাতির অজস্র ধারক বাহক। শুধু শিশুদের নয়, এখান থেকে শিক্ষার আলো বিলানো হবে বয়স্কদের মাঝেও। থাকবে সন্ধ্যায় বয়স্কদের নিয়মিত পড়াশোনা ও দ্বীনি শিক্ষার আয়োজন।

২০২৫ এর জানুয়ারী থেকে শুরু হবে ক্লাস। সবার নেক দোয়া ও আন্তরিক সহযোগিতা চাই। মহান আল্লাহ আমাদের পরিকল্পনা ও পরিশ্রমকে কবুল করুন। আমীন!

বিঃদ্র- এছাড়াও সনাতন সহ অন্যান্য ধর্মালম্বী পড়ুয়া ছাত্র ছাত্রীদের জন্য তাদের ধর্মীয়  শিক্ষক- শিক্ষিকার মাধ্যমে থাকবে ক্লাস শুরুর আগে ধর্মীয় জ্ঞান চর্চার  ব্যবস্থা ইনশাআল্লাহ।

এভাবে প্রত্যন্ত অঞ্চলে একের পর এক স্কুল গড়ার আমরা নিয়ত করেছি আলহামদুলিল্লাহ।

উল্লেখ্য যে, ‘উই আর ওয়ান ফাউন্ডেশন’ একটি সার্বজনীন অরাজনৈতিক সেবা সংস্থা। ধর্ম বর্ণ নির্বিশেষে দেশের সকল শ্রেণীপেশার অসহায় মানুষদের কল্যাণে কাজ করে উই আর ওয়ান ফাউন্ডেশন। দেশবরেণ্য উলামায়ে কেরাম এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের সরাসরি অংশ গ্রহণ এবং সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে উই আর ওয়ান ফাউন্ডেশনের সমস্ত কার্যক্রম।

সারা দেশ জুড়ে আমাদের একের পর এক কাজ চলছে।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ