শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

শিক্ষায় বাজেট বাড়ছে ৬ হাজার ৫৪৭ কোটি টাকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আগামী ২০২৪-২৫ অর্থবছরে শিক্ষায় মোট বাজেট বাড়ছে ৬ হাজার ৫৪৭ কোটি টাকা। এবছর শিক্ষায় মোট বাজেট প্রস্তাব করা হয়েছে ৯৪ হাজার ৭১১ কোটি টাকা, যা আগে ছিলো ৮৮ হাজার ১৬৩ কোটি টাকা। 

বৃহস্পতিবার (৬ জুন) অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী আগামী ২০২৪-২৫ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন। 

অর্থমন্ত্রী বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের জন্য ৪৪ হাজার ১০৯ কোটি টাকা বাজেট বরাদ্দ প্রস্তাব করেছেন অর্থ মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

যা ২০২৩-২৪ অর্থ বছরে ছিলো ৪২ হাজার ৮৩৯ কোটি টাকা।
এ ছাড়াও ২০২৪- ২৫ অর্থ বছরে প্রাথমিক ও গণশিক্ষায় বাজেট বরাদ্দ ৩৮ হাজার ৮১৯ কোটি টাকা। গত অর্থ বছরে এই বাজেট প্রস্তাব করা হয়েছিলো ৩৪ হাজার ৭২২ কোটি টাকা।

এ ছাড়াও কারিগরি ও মাদরাসা শিক্ষায় বাজেট বরাদ্দ প্রস্তাব করা হয়েছে ১১ হাজার ৭৮৩ কোটি টাকা। গত অর্থ বছরে এই বাজেট ছিলো ১০ হাজার ৬০২ কোটি টাকা। 

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ