শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

খাগড়াছড়ি কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ইসলামিক কনফারেন্স অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুল কবির আরমান,খাগড়াছড়ি প্রতিনিধি:

'পার্বত্য চট্টগ্রামে সম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মুসলমানদের করণীয়"শীর্ষক ইসলামিক কনফারেন্স ইসলামী রেঁনেসার উদ্যোগে খাগড়াছড়ি কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার ১৪সেপ্টেম্বর শনিবার বাদ মাগরিব পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়ে রাত সাড়ে ১১ টায় ইসলাম, দেশ ও মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া-মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

কনফারেন্সের প্রধান মেহমান হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বিশিষ্ট গবেষক শায়েখ মুফতি হারুন ইজহার বলেন,বর্তমানে বাংলাদেশ বিরোধী অনেকগুলো শক্তি ষড়যন্ত্র করছে। তাদের সকল চক্রান্ত আমাদেরকে ঐক্যের মাধ্যমে নস্যাৎ করে দিতে হবে। পার্বত্য চট্টগ্রামের বসবাসকারী উপজাতীয় চাকমা, মারমা ও ত্রিপুরা  উদ্দেশ্যে বলেনবিদেশি অপশক্তির ফাঁদে পা না দেন, তাহলে মুসলমানরা আপনাদের সাথে হাতে হাত রেখে বসবাস করবে।

এছাড়াও কনফারেন্সে পবিত্র কুরআন ও হাদিসের আলোকে বিশেষ আলোচক হিসেবে বয়ান করেন চট্টগ্রাম হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার সিনিয়র মহাদ্দিস মাওলানা আশরাফ আলী নিজামপুরী, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মোঃ মীর ইদ্রিস,মাওলানা শের মোহাম্মদ সাঈদ ঢাকা, সীতাকুণ্ড কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা  সাইফুল ইসলাম, মাওলানা মাওলানা জিহাদুল ইসলাম প্রমূখ ।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ