শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

বন্যার্তদের পাশে নিউইয়র্কভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা সাদাকাহ ফাউন্ডেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
বন্যার্তদের পাশে নিউইয়র্কভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা সাদাকাহ ফাউন্ডেশন

ফেনী-নোয়াখালীসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কয়েকটি জেলায় চলমান ভয়াবহ বন্যায় দুর্গতদের পাশে দাঁড়িয়েছে নিউইয়র্কভিত্তিক স্বেচ্ছাসেবী সংস্থা সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ।

সংস্থাটির ১০ জনের একটি টিম গতকাল শুক্রবার (২৩ আগস্ট) থেকে বন্যা দুর্গত এলাকায় রয়েছে।

টিমের সদস্যরা বন্যার্তদের উদ্ধার তৎপরতা, প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ এবং চিকিৎসাসেবা দিচ্ছেন। বন্যা পরিস্থিতির পুরোপুরি উন্নতি না হওয়া পর্যন্ত সাদাকা ফাউন্ডেশন ইউএসএ বন্যার্তদের পাশে থাকবে বলে জানিয়েছেন টিমের সদস্যরা।

সাদাকা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা যুক্তরাষ্ট্র প্রবাসী ইসলামিক স্কলার মোহাম্মদ শহীদুল্লাহ জানান, দেশের যেকোনো দুর্যোগ মুহূর্তে সাদাকা ফাউন্ডেশন ইউএসএ মানুষের পাশে দাঁড়ায়। আগেও বিভিন্নও সময় বন্যাসহ বিভিন্ন দুর্যোগে সাদাকা ফাউন্ডেশন দুর্গতদের নানাভাবে সহযোগিতা করেছে।

এছাড়াও কোরবানি ঈদে গরিব-দুঃস্থদের মাঝে গোশত বিতরণ, কর্মহীনদের কর্মসংস্থানসহ সাদাকা ফাউন্ডেশন সেবামূলক বিভিন্ন কাজ করে থাকে বলে জানান মোহাম্মদ শহীদুল্লাহ।

প্রসঙ্গত, টানা ভারী বর্ষণ এবং উজানে ভারত থেকে নেমে আসা পানিতে ফেনী-নোয়াখালীসহ দেশের অন্তত ১১টি জেলায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে সেখানকার জনজীবন। এই অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও সংস্থাও ব্যাপক হারে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালাচ্ছে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ