শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ কওমি সনদ বাস্তবায়ন সেমিনার থেকে ১৩ দফা প্রস্তাবনা ও ২ দফা কর্মসূচি ঘোষণা স্বকীয়তা বজায় রেখে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন চান মুফতী ফয়জুল করীম কওমি শিক্ষার্থীদের প্রতি সকল বৈষম্যের অবসান হোক: সেমিনারে বক্তারা ‘খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন’ হবিগঞ্জে মহানবী সা.কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন

আন্দোলনে শহীদ ও আহতদের স্মরণে দোয়া মাহফিল পিরোজপুর উলামা পরিষদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
দোয়া মাহফিলে পিরোজপুর উলামা পরিষদ নেতৃবৃন্দ

পিরোজপুর উলামা পরিষদের উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র জনতার গণ-অভ্যুত্থানে শহীদ ও আহতদের জন্য আলোচনা সভা ও দোয়া মাহফিল  অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২০ আগস্ট) সকাল দশটায় পিরোজপুর পৌরস্থ তালীমুল কুরআন মাদরাসা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনটির আমীর মুফতি ওয়াহিদুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুফতি আব্দুর রহীম কাসেমী ও মিডিয়া বিষয়ক সম্পাদক মুফতি আবদুল্লাহ ফিরোজীর যৌথ সঞ্চালনায় বক্তারা বলেন, আল্লাহ তায়ালা স্বৈরশাসকের জুলুম ও নির্যাতনের কবল থেকে আমাদেরকে উদ্ধার করেছেন। আলহামদুলিল্লাহ। ছাত্র-জনতার রক্তের বিনিময়ে অর্জিত এই বিজয় আমাদের ধরে রাখতে হবে। কোন দুষ্কৃতিকারী যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে এবং ভিন্ন ধর্মাবলম্বীদের ওপর কোন ধরনের হামলা করতে না পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

তারা বলেন, দেশ-বিদেশে পলাতক আওয়ামী সন্ত্রাসীরা ছাত্র জনতার অবিস্মরণীয় এই বিজয় নস্যাতে নানাবিধ ষড়যন্ত্র করছে। দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ ভাবে ওদের চক্রান্ত রুখে দিতে হবে। নবগঠিত উপদেষ্টা পরিষদের কেউ কেউ ছাত্র জনতার সেন্টিমেন্টের বিপরীত কথাবার্তা তাদেরকে অপসারণ করতে হবে। ছাত্র বলছেন। অবিলম্বে উপদেষ্টা পরিষদ থেকে জনতার এই বিজয় ও স্বাধীনতা রক্ষায় সবাইকেই সতর্ক থাকতে হবে।

তারা আরও বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী বিপর্যস্ত অবস্থা এখনও কাটিয়ে না ওঠায় দেশের নানা প্রান্তে ভাংচুর, ডাকাতি ও অস্থিরতা চলছে। নানা ধরনের খারাপ খবর আসছে; এতে আমরা উদ্বেগ প্রকাশ করছি। অবিলম্বে এসব প্রতিরোধে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশসহ বাহিনীর প্রধানকে আরো ব্যাপক নিরাপত্তা পদক্ষেপ নিতে হবে। রাষ্ট্রীয় সম্পদ দেশের জনগণের সম্পদ। এ সম্পদের ক্ষয়ক্ষতি যেন কেউ করতে না পারে, সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

বক্তারা বলেন, স্বৈরাচারের কারাগারে পিরোজপুরের কৃতি সন্তান আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী রহ. শহীদ হওয়ার পর ব্যথিত হৃদয়ে তার স্মরণে পিরোজপুর উলামা পরিষদ একটি বিবৃতি দিয়েছিল। আওয়ামী বাকশালী সরকার সেটা সহ্য করতে পারেনি। ওই বিবৃতি প্রত্যাহারে তারা চাপ প্রয়োগ করলেও পিরোজপুর উলামা পরিষদ মাথা নত করেনি। আল্লাহর শুকরিয়া আদায় করছি, সেই শ্বাসরুদ্ধকর অবস্থা থেকে তিনি আমাদের মুক্তি দিয়েছেন।

উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা রিয়াদুল ইসলাম মুনীর, নায়েবে আমীর মুফতি সাখাওয়াত হোসাইন কাসেমী, মাওলানা ইয়াহইয়া, মাওলানা জাকির হোসাইন, মাওলানা আব্দুল জলিল, মাওলানা হাফিজুর রহমান, মুফতি মিরাজুল ইসলাম, মাওলানা মনিরুল হাসান, মাওলানা আতিকুর রহমান, হাফেজ মাওলানা দবির হোসাইন, মুফতি বেলাল হোসাইন, মুফতি জহিরুল ইসলাম, মাওলানা ইদরিস আহমাদ, মাওলানা নাছির উদ্দীন প্রমুখ। ছাত্র সমন্বয়কদের মধ্যে উপস্থিত ছিলেন মুহাম্মাদ রেদওয়ান, মুহাম্মাদ মুঈনুদ্দীন, মুহাম্মাদ আহসানুল হক, তানজিম ও মানজুরুল আজিজ।

আলোচনা শেষে বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে শহীদ ও আহতদের জন্য বিশেষ দোয়া করা হয়।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ