শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

খুলনা বিভাগীয় কওমি মাদরাসা পরিষদ ঝিনাইদহ জেলা শাখার পুরস্কার বিতরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

|| ফারুক নোমানী ||

খুলনা বিভাগীয় কওমি মাদরাসা পরিষদ ঝিনাইদহ জেলা শাখার পুরস্কার বিতরণ ও সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে  শহরের উজির আলি ঈদগাহ ময়দানে এ অনুষ্ঠানের  আয়োজন করা হয়।

প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন ঝিনাইদহ- ২ আসনের সংসদ সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল।

অনুষ্ঠানে জেলার ছয় উপজেলার ১৮৪ জন কৃতি শিক্ষার্থীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া সারাদেশে মেধাতালিকায় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মূল্যবান বই ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানানো হয়।

সম্মেলনে বক্তারা শিক্ষার্থীদের লেখাপড়ার উন্নয়নের নানা কলাকৌশল তুলে ধরে বলেন, দেশের দৃশ্যমান উন্নয়ন হলেও চরমভাবে ধ্বসে পড়ছে মানুষের মানবিক মূল্যবোধ ও নৈতিকতা। আর কওমি মাদরাসাগুলো সেই নৈতিকতা ও মানবিক মূল্যবোধকে জাগ্রত করতে প্রতিটি শিক্ষার্থীকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

মাওলানা ওসমান গনির সভাপতিত্বে সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ঝিনাইদহ পৌরসভার মেয়র মো. কাইয়ুম শাহরিয়ার জাহেদী, মাওলানা নাসিরুল্লাহ,  মাওলানা আনোয়ারুল করিম যশোরী, মুফতি মুজিবুর রহমান, মুফতি গুলামুর রহমান, মাওলানা আবদুর রউফসহ প্রমুখ।

উল্লেখ্য, লেখাপড়ার মানোন্নয়ন,  শিক্ষার্থীদের মানসিক বিকাশ, ইলম-আমল ও আখলাকের সমন্বয়ে একটি সমৃদ্ধ প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে ২০২২ সালে খুলনা বিভাগের দশটি জেলা নিয়ে গঠিত হয় খুলনা বিভাগীয় কওমি মাদরাসা পরিষদ।

সংগঠনটি কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদরিসিল আরাবিয়া বাংলাদেশ-এর কর্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। পরিষদটির নানামুখী কর্মসূচির ভেতর অন্যতম হলো-  প্রতি বছর প্রতিটি জেলায় কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ কর্মসূচি। তৃণমূল পর্যায়ের প্রতিটি  শিক্ষার্থীকে পথনির্দেশনা প্রদান ইত্যাদি।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ