শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

একই দিনে হাফেজ ছোট্ট ২ শিশু 

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

একই দিনে হাফেজ হয়েছে ছোট্ট দুই শিশু মো: শায়ান বিন মামুন ও মো: জোবায়ের আহমাদ।

সোমবার (১৬ জানুয়ারি) ভোররাতে আনুষ্ঠানিকভাবে পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করেছে তারা।

মো: শায়ান বিন মামুনের বাড়ি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার কুর্শিপাড়া গ্রামে। তার বাবার নাম প্রোকৌশলী মো: মামুন উর রশিদ। 

আর মো: জোবায়ের আহমাদের বাড়ি ভোলার বোরহানুদ্দিন উপজেলার ছোট মানিকা গ্রামে। তার বাবার নাম মো: তাজুল ইসলাম। 

রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় অবস্থিত কওমি মাদরাসা ‘মারকাযুদ দিরাসাহ আল ইসলামিয়্যাহ ঢাকা’র হিফজ বিভাগের শিক্ষার্থী শায়ান ও জোবায়ের। এই বিভাগ থেকেই তারা পবিত্র কোরআনের হাফেজ হয়েছে।

হিফজ বিভাগের প্রধান শিক্ষক হাফেজ আবু জর ও সহকারী শিক্ষক হাফেজ নাহিদুল ইসলামসহ প্রতিষ্ঠানটির সকল শিক্ষক হাফেজ শায়ান ও হাফেজ জোবায়েরের হিফজ সম্পন্ন হওয়ায় উচ্ছ্বসিত।

এ প্রসঙ্গে ‘মারকাযুদ দিরাসাহ আল ইসলামিয়্যাহ ঢাকা’র মুহতামিম মুফতী মামুন আব্দুল্লাহ কাসেমী বলেন, ‘একই দিনে তারা দুজন আমাদের এখানে হিফজ সম্পন্ন করেছে। এটা আমাদের জন্য অনেক আনন্দের। আমরা দুনিয়া ও আখেরাতে তাদের দুজনেরই সাফল্য কামনা করি এবং আমাদের মাদরাসার জন্য দেশবাসীর কাছে দোয়া চাই। আল্লাহ যেন আমাদেরকে আরো বিস্তৃতভাবে দ্বীনের খেদমত আঞ্জাম দেয়ার তাওফিক দান করেন। আমীন।’

মাদরাসা সূত্রে জানা যায়, মো: শায়ান বিন মামুন ও মো: জোবায়ের আহমাদ দুজনেই বেশ মেধাবী। শুরুতে অল্প অল্প করে সবক দিলেও শেষদিকে এসে তারা উভয়েই ৮-১০ পৃষ্ঠা কোরআন মুখস্থ শুনিয়েছে। মো: শায়ান বিন মামুন সৌদি আরবে গিয়ে পড়াশোনা করে অনেক বড় আলেম হতে চায়। আর মো: জোবায়ের আহমাদের স্বপ্ন অনেক বড় হওয়ার।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ