শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

লক্ষ্মীপুরে মসজিদের দানবাক্স ভেঙে টাকা চুরি 

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
সংগৃহীত ছবি

হাবিব মুহাম্মাদ 
লক্ষ্মীপুর প্রতিনিধি 

লক্ষ্মীপুর জেলাধীন রামগতি থানার শতবছরের  ঐতিহ্যবাহী  জামিয়া ইসলামিয়া কলাকোপা মাদরাসা মসজিদের দানবাক্স ভেঙে টাকা চুরির ঘটনা ঘটেছে।

 শনিবার (১৩ জানুয়ারি) গভীর রাতে এমন ঘটনা ঘটে। এতে পুরো এলাকাজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়।

সরেজমিনে জানা যায়,  রামগতি-লক্ষ্মীপুর মহাসড়কের পাশে মসজিদের সামনে সীমানা প্রাচীর সংলগ্ন  তিনটি দানবাক্স রয়েছে। এতে যানবাহন চালক,যাত্রী ও সাধারণ পথচারী সহ দূর দূরান্ত থেকে মানুষ দান করে থাকে। সামান্য দূরত্বে পাশেই রয়েছে মাদরাসার দানবাক্স। উভয় দান বাক্স সিসি ক্যামেরা নিয়ন্ত্রীত হলেও  রাতের ঘনকুয়াশায় সিসিটিভি ফুটেজে অস্পষ্টতা রয়েছে। ইতিপূর্বে এলাকায় চুরির ঘটনা ঘটলেও মসজিদ মাদরাসার টাকা চুরির ঘটনা এটাই প্রথম।  ইতিপূর্বে এমন নেককারজনক ঘটনা আর ঘটেনি বলে  জানিয়েছেন এলাকাবাসী।

আল্লাহর ঘর মসজিদের দান বাক্স থেকে টাকা চুরির ঘটনায় এলাকাবাসীকে ক্ষুব্ধ হতে দেখা যায়। অনেকে এমন নেককারজনক ঘটনার জন্য মসজিদ কমিটিকে জোরালো তদন্ত করার এবং দানবাক্সকে আরো নিরাপত্তার আওতাধীন রাখারা আহবান জানান। 

মসজিদ কমিটির সদস্য মিয়া মুহাম্মাদ ইলিয়াস জানান, এমন ন্যাককার জনক ঘটনার জন্য আমরা হতবম্ভ। সিসিটিভি ফুটেজের সাহায্যে চোরকে ধরার  উদ্যোগ নেওয়া হচ্ছে। আগামীতে দানবাক্সকে আরো নিরাপত্তার আওতাধীন আনার পদক্ষেপ নেওয়া হবে ইনশাআল্লাহ।  

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাওহিদুল ইসলাম জানান, এ বিষয়ে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ