শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

দেশ বরেণ্য আলেমদের উপস্থিতিতে চলছে হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: আওয়ার ইসলাম

মুহাম্মাদ ইশতিয়াক সিদ্দিকী
হাটহাজারী প্রতিনিধি

উপমহাদেশের অন্যতম বৃহৎ দীনি শিক্ষাপ্রতিষ্ঠান আল-জামিআতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার বার্ষিক দীনি মাহফিল ও দস্তারবন্দী সম্মেলন শুরু হয়েছে।

আজ শুক্রবার (১ ডিসেম্বর) সকাল ১০টা থেকে মাহফিলের আনুষ্ঠানিকতা শুরু হলেও গতকাল সন্ধ্যা থেকে পাগড়ি প্রদান ও নানা আয়োজন চলছে।

সরেজমিনে দেখা যায়, উম্মুল মাদারিস খ্যাত ঐতিহ্যবাহী এ দীনি শিক্ষাপ্রতিষ্ঠানের বার্ষিক মাহফিলে দেশের বিভিন্ন প্রান্ত হতে অনেক আলেম ওলামা, ছাত্র ও তাওহীদি জনতা এসে উপস্থিত হয়েছেন।

এদিকে গত বছর (১৪৪৪ হিজরীতে) ফারেগীনদের জন্য প্রকাশিত জরুরী বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী গত বছরের ফারেগীনদের গতকালের মতো আজও  এশার নামাজের পর দস্তারে ফজিলত প্রদান করা হবে।

দস্তারে ফজিলত গ্রহণের জন্য ফারেগীনদের আজ আসর থেকে এশা পর্যন্ত দফতরে এহতেমামী (শিক্ষাভবনের নীচতলা) থেকে টোকেন সংগ্রহ করার জন্য বলা হয়েছে। এছাড়াও ফারেগীনদের জন্য আর্জেন্ট সনদ সংগ্রহ করারও ব্যবস্থা রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

হাটহাজারী মাদরাসার মাহফিলে প্রতি বছরের ন্যায় এবারও দেশবরেণ্য আলেমগণ মাহফিলে বয়ান করছেন। মাহফিলের উপস্থিত হওয়ার জন্য এবং মাদরাসায় সার্বিক সহযোগিতা করার জন্য আহ্বান জানিয়েছেন জামিয়ার মহাপরিচালক আল্লামা মুফতী খলীল আহমদ কাসেমী।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ