হাবিব মুহাম্মাদ 
লক্ষ্মীপুর প্রতিনিধি 

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখা কর্তৃক কুরআন প্রতিযোগিতায় ২৮ জন বিজয়ীকে পুরস্কৃত করা হয়েছে।   

১ম স্থান অধিকারীদেরকে প্রায় এক হাজার টাকা মূল্যের এবং দ্বিতীয় স্থান অধিকারীদেরকে আটশত টাকা মূল্যের এবং তৃতীয় স্থান অধিকারীকে ৫০০ টাকা মূল্যের উপহার সামগ্রী দেওয়া হয়।

এছাড়া তাদেরকে সহ অন্যান্য প্রতিযোগীদের হাতে বিভিন্ন উপহার সামগ্রী, একটি সম্মাননা ক্রেস্ট ও একটি মুল্যায়ন সার্টিফিকেট তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। 

গতকাল (৮ অক্টোবর) বুধবার লক্ষ্মীপুর হামিউস সুন্নাহ জালালিয়া মাদরাসায় এই আয়োজন অনুষ্ঠিত হয়। সকাল থেকে সারাদিনব্যাপী কুরআন প্রতিযোগিতা পর্ব অনুষ্ঠিত হয়। বাদ আসর ফলাফল ঘোষণা করে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগীদেরকে ৫, ১০ , ২০ ও ৩০ পারা করে মোট ৪ বিভাগে শ্রেণী বিন্যাস করা হয়।

লক্ষ্মীপুর জেলার উল্লেখযোগ্য ২৫ টি মাদরাসা থেকে প্রায় দুই শত প্রতিযোগী এতে অংশগ্রহণ করেন। ১ম  বিভগে ১০৭ জন, দ্বীতিয় বিভাগে  ২৩ জন, তৃতীয় বিভাগে ১৭ জন এবং চতুর্থ চতুর্থ বিভাগে ১২ জন প্রতিযোগী ছিলেন। ২০০ জন প্রতিযোগীর মাঝে প্রত্যেক বিভাগ থেকে ১ম সাত জন করে মোট ২৮ জনকে বিজয়ী ঘোষণা করা হয়।

১ম বিভাগে ১ম স্থান অর্জন করেছেন মুহাম্মাদ ইয়াসিন হাসান, ২য় স্থান অর্জন করেছেন মুহাম্মাদ তাহসীন হুসাইন , তৃতীয় স্থান অর্জন করেছেন  মুহাম্মাদ জুনায়েদ ইসলাম। 

দ্বিতীয় বিভাগে ১ম স্থান অর্জন করেছেন মুহাম্মাদ কামরুজ্জামান , ২য় স্থান অর্জন করেছেন মুহাম্মাদ নাইমুল ইসলাম নোমান, তৃতীয় স্থান অর্জন করেছেন  মুহাম্মাদ মিনহাজুদ্দিন। 

তৃতীয় বিভগে ১ম স্থান অর্জন করেছেন মুহাম্মাদ মাসায়েম হুসাইন, ২য় স্থান অর্জন করেছেন মাহমুদ হাসান,  তৃতীয় স্থান অর্জন করেছেন  মুহাম্মাদ ইয়াসিন।

চতুর্থ বিভাগে ১ম স্থান অর্জন করেছেন  হাফেজ মাহমুদুর রহমান , ২য় স্থান অর্জন করেছেন হাফেজ মুহাম্মাদ মিফতাহুল মাওয়ান, তৃতীয় স্থান অর্জন করেছেন  হাফেজ মুহাম্মাদ রায়হান হুসাইন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান হাফেজ মাওলানা কারী আব্দুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামিউস সুন্নাহ জালালিয়া মাদরাসার প্রিন্সিপাল হাফেজ আমির হুসাইন ও লক্ষ্মীপুর ফালাহিয়া আলিম মাদরাসার চেয়ারম্যান মাওলানা যোবায়ের আহমাদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের লক্ষ্মীপুর জেলার দায়িত্বশীলগণ।

এনএ/