শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ময়মনসিংহের ‘মাখযান মাদরাসা’র বার্ষিক সম্মেলন শুক্রবার


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ফাইল ছবি

|| আদিয়াত হাসান ||

ময়মনসিংহের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া আরাবিয়া মাখযানুল উলুম তালতলা মাদরাসার উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইসলামি সম্মেলন।’

মাদরাসা সূত্রে জানা যায়, আগামী শুক্রবার (৩ নভেম্বর ) সকাল ১০টা থেকে মাদরাসা প্রাঙ্গণে এই ইসলামি সম্মেলন শুরু হবে। চলবে রাত ১০টা পর্যন্ত। এরপর মোনাজাতের মাধ্যমে শেষ হবে এ বছরের বার্ষিক মাহফিল।

জামিয়া আরাবিয়া মাখযানুল উলুমের সহকারী নাজেমে তালিমা মাওলানা আবদুল্লাহ মুকাররম আওয়ার ইসলামকে বলেন, জামিয়ার মাহফিলকে ঘিরে বৃহত্তর ময়মনসিংহে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা তৈরি হয়। উপস্থিত হন দেশবরেণ্য উলামা-মাশায়েখ ও ওয়ায়েজিনগণ। এবারও এর ব্যতিক্রম হবে না।

তিনি জানান, সম্মেলনে উপস্থিত থাকবেন জামিয়া সদরুল মুহতামিম আল্লামা আব্দুর রহমান হাফেজ্জী, ইত্তেফাকুল উলামা বৃহত্তর ময়মনসিংহের সভাপতি আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদী, ময়মনসিংহ জামিয়া ইসলামিয়ার মুহতামিম মাওলানা আনোয়ারুল হক, ময়মনসিংহের ঐতিহ্যবাহী বড় মসজিদের খতিব আল্লামা আব্দুল হক।

এছাড়া উপস্থিত থাকবেন কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, ইসলামি আলোচক মাওলানা আব্দুল বাসেত খান, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, লেখক ও গবেষক মাওলানা শরীফ মুহাম্মদ ও ইসলামি আলোচক মুফতি কেফায়েতুল্লাহ আজহারী প্রমুখ।

এদিকে, ঐতিহ্যবাহী দ্বীনি এ শিক্ষাপ্রতিষ্ঠানের বার্ষিক মাহফিল সফল করার জন্য জামিয়ার ফারেগিন, মুহিব্বীন ও দ্বীনদরদি তাওহিদী জনতাকে আহ্বান জানিয়েছেন জামিয়া আরাবিয়া মাখযানুল উলুমের মুহতামিম মাওলানা মুহাম্মদ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ