শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ফিলিস্তিন ইস্যুতে জাতীয় সেমিনার আগামীকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

ফিলিস্তিন ইস্যুতে জাতীয় সেমিনার করবে বাংলাদেশের আলেম ও ইমামদের বৃহত্তর সংগঠন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ।

আগামী শনিবার (২৩ ডিসেম্বর) সকাল ৯টায় রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এর মুক্তিযুদ্ধ মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হবে। 

গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা নূরুল হুদা ফয়েজী ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা রেজাউল করীম এ কথা জানান।

নেতৃদয় বলেন,  ফিলিস্তিনের বর্তমান অবস্থা আমাদের কারো অজানা নয়। দখলদার ইসরায়েল ইতিহাসের নিকৃষ্টতম তাণ্ডব চালাচ্ছে গাজ্জার মুসলমানদের ওপর। সম্প্রতি হামাসের মুজাহিদদের পাল্টা প্রতিরোধের পর সারা দুনিয়ার মুসলমানদের মাঝে নতুন করে প্রাণ সঞ্চার হয়েছে।

বাইতুল মাকদিস বিজয়ে আবার নতুন করে স্বপ্ন দেখা শুরু হয়েছে। ফিলিস্তিন নিয়ে বিশ্ব মিডিয়ার অপপ্রচার থেমে নেই। সেইসাথে মুসলমানদের অপরিনামদর্শী একটি অংশও মুক্তিকামীদের বিরোধিতা করছে। এ সময় আমরা কাটাতারের কারণে সরাসরি হামাসকে সহযোগিতা করতে না পারলেও সম্মিলিতভাবে দেশের সকল শীর্ষস্থানীয় আলেমদের উপস্থিতিতে জাতিকে নির্দেশনা প্রদান করতে সক্ষম। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মসজিদুল আকসার পবিত্রতা, স্বাধীন ফিলিস্তিনের স্বকীয়তা রক্ষা ও দখলদার ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে মুসলিম উম্মাহর করণীয় শীর্ষক জাতীয় সেমিনারের আয়োজন করেছে সংগঠনটি।

সেমিনার বাস্তবায়নে কেন্দ্রীয় নেতৃবৃন্দ দেশের সর্বঘরানার উল্লেখযোগ্য ওলামা ও বিশিষ্ট ব্যক্তিবর্গের নিকট দাওয়াত পৌঁছে দিচ্ছেন। পাশাপাশি প্রশাসনের অবগতি ও হল ডেকোরেশনসহ সকল প্রস্তুতি প্রায় সম্পন্নের কথা তারা জানিয়েছেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ