শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

‘মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে ইসরাইলের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতে হবে’


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

খেলাফত মজলিসের মহাসচিব ডক্টর আহমদ আব্দুল কাদের বলেছেন, ইসরাইল গত দু’সপ্তাহ ধরে গাজায় যেভাবে নিরীহ নারী, পুরুষ ও শিশু হত্যা করে চলছে তা জেনেভা কনভেনশনের সুস্পষ্ট লঙ্ঘন এবং যুদ্ধাপরাধের শামিল। গত দু’দিন আগে একটি হাসপাতালে বোমা নিক্ষেপ করে ইসরাইলী বাহিনী সহস্রাধিক চিকিৎসারত মানুষকে হত্যা করেছে। ইসরাইল গাজায় এভাবে একের পর এক নৃশংসতা ও বর্বরতা চালিয়ে গেলেও মার্কিন যুক্তরাষ্ট্রসহ গোটা পশ্চিমা বিশ্ব ইসরাইলকে মদদ দিয়ে যাচ্ছে। তাদের মানবাধিকারের বুলি মুসলমানদের জন্য নয়। এই মুহূর্তে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে ইসরাইলের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতে হবে। গাজায় যুদ্ধ বন্ধ করতে হবে এবং যুদ্ধাপরাধের দায়ে ইসরাইলকে শাস্তির ব্যবস্থা করতে হবে। আমরা বাংলাদেশ সরকারকে বলবো, কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে ইসরাইলী হামলা বন্ধের পদক্ষেপ গ্রহণ করুন এবং বিপর্যস্ত গাজাবাসীর জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিন।

শুক্রবার ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতার প্রতিবাদে খেলাফত মজলিস ঢাকা মহানগর দক্ষিণ শাখা কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

আজ বাদ জুমআ বায়তুল মোকাররম উত্তর গেইট থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিজয়নগর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হক। সাধারণ সম্পাদক আবুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মো: আব্দুল জলিল, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সেক্রেটারি জেনারেল রায়হান আলী, ঢাকা মহানগর দক্ষিণ-সহ সাধারণ সম্পাদক হুমায়ুন কবির আজাদ, কাজী আরিফুর রহমান, মুফতি সাইফুল হক, মুন্সী মোস্তাফিজুর রহমান ইরান, মাওলানা সরদার নেয়ামত উল্লাহ, সেলিম হোসাইন প্রমুখ।

উল্লেখ্য, খেলাফত মজলিসের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ঢাকা মহানগরী উত্তর, ঢাকা মহানগরী দক্ষিণ, সিলেট মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলা, বরিশাল মহানগরী, নারায়ণগঞ্জ মহানগরী ও জেলাসহ বিভিন্ন জেলা মহানগরী ও উপজেলা শাখার উদ্যোগে ইসরাইলী বর্বরতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ