বানভাসি মানুষের পাশে ‘ইফাদাতুল মুসলিমিন ফাউন্ডেশন’
প্রকাশ: ০২ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:০১ বিকাল
নিউজ ডেস্ক

হঠাৎ করেই ভয়াবহ দুর্যোগের কবলে বাংলাদেশ। ভারতের বাঁধ খুলে দেয়ায় উজানের পানি ও ভারী বর্ষণে তলিয়ে গেছে ফেনী, নোয়াখালী, লক্ষীপুর, চাঁদপুরসহ ১৩ জেলা। আশপাশের অঞ্চল। বন্যায় সহায়-সম্পত্তি হারিয়ে অসহায় লাখো পরিবার।

আজ সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সূত্রের খবর মতে চলমান বন্যায় পানিবন্দি প্রায় ৬ লাখ ৫ হাজার ৭৬৭টি পরিবার। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ জনে। বন্যায় ৬৮টি উপজেলা প্লাবিত হয়েছে এবং ক্ষতিগ্রস্ত ইউনিয়ন/পৌরসভা ৫০৪টি। ১১ জেলায় মোট ক্ষতিগ্রস্ত লোক সংখ্যা ৫১ লাখ ৮ হাজার ২০২ জন। সীমাহীন দুর্ভোগে আছে বন্যাকবলিত মানুষেরা। দুর্গতদের সহায়তায় এগিয়ে এসেছে সাধারণ মানুষসহ নানা সংগঠন। উদ্ধার ও ত্রাণ তৎপরতায় প্রংসনীয় ভূমিকা পালন করে চলছে শরীয়তপুর নড়িয়ার ইফাদাতুল মুসলিমিন ফাউন্ডেশন’

জানা গেছে, ইফাদাতুল মুসলিমিন ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান শায়খুল হুফফাজ মাওলানা শওকত আলী এবং ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি মুফতি শহীদুল্লাহ’ নেতৃত্বে গত ২৯ আগস্ট বৃহস্পতিবার ২০২৪ কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী জেলাসমূহের বান্যাকবলিত এলাকায় ত্রাণ বিরত কর্মসূচি বাস্তবায়ন করেন। চাল, ডাল, তেল ও জরুরী ওষুধসহ বিভিন্ন সামগ্রী দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

ফাউন্ডেশনের একজন প্রতিনিধি  মুফতি আমিন হানিফ জানিয়েছেন, এখনো বন্যাকবলিত এলাকাগুলোতে জনজীবন মানবেতর। প্রত্যন্ত অঞ্চলে সঠিকভাবে  প্রয়োজনীয় খবার পৌঁছতে পারছেনা। সাধারণ জনগণ, নারী ও শিশুদের অবস্থা হৃদয় বিদারক। আমরা চেষ্টা করে যাচ্ছি দুর্গতি লাঘবে। মানুষের সেবায় আমরা পরিকল্পনামাফিক কাজ করে যাচ্ছি। সবার দোয়া চাই।

হাআমা/