বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে যা জানাল আবহাওয়া অধিদপ্তর
প্রকাশ: ৩০ আগস্ট, ২০২৪, ১০:১৩ দুপুর
নিউজ ডেস্ক

মৌসুমি বায়ু দেশের ওপর সক্রিয় এবং বঙ্গোপসাগরে লঘুচাপ থাকায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি এবং ভারি বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার (২৯ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে- রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট বিভাগসহ রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

শুক্রবারে ( ৩০ আগস্ট ) পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট বিভাগসহ রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

শনিবারে ( ৩১ আগস্ট ) পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট বিভাগসহ রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

মধ্য বঙ্গোপসাগর লঘুচাপ এবং মৌসুমি বায়ুর প্রভাবে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিনু/