চরখরিচার মদিনা মসজিদে জুমা পড়াবেন আল্লামা মাহমুদুল হাসান
প্রকাশ: ২৮ আগস্ট, ২০২৪, ০৯:৫৪ রাত
নিউজ ডেস্ক

|| হাসান আল মাহমুদ ||

ময়মনসিংহের চরখরিচায় অবস্থিত বৈদ্যুতিক গম্বুজবিশিষ্ট দৃষ্টিনন্দন মদিনা মসজিদে (৩০ আগস্ট ২০২৪) জুমা পড়াবেন কওমি মাদরাসা  শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’র সভাপতি, আল-হাইয়াতুল উলইয়ার চেয়ারম্যান, জামিয়া ইসলামিয়া দারুল উলূম মাদানিয়া যাত্রাবাড়ি মাদরাসার মুহতামিম মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান। জুমা পরবর্তী তিনি বুখারী শরীফের দরস দিবেন।

আজ বুধবার (২৮ আগস্ট) রাতে আওয়ার ইসলামকে তথ্যটি নিশ্চিত করেছেন জামিয়া মাহমুদিয়া চরখরিচা মাদরাসার নাজেমে তালিমাত মুফতি বদরুল আলম

তিনি বলেন, আলহামদুলিল্লাহ, আগামী (৩০/৮/২০২৪ ইং) ইংরেজী মাসের ৫ম জুমার পড়ানোর সম্মতি দিয়েছেন মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের আমির ও গুলশান সেন্ট্রাল মসজিদের খতিব মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান দাঃ বাঃ। জুমার পর থেকে বুখারী শরীফের দরস দিবেন ইনশাআল্লাহ। এতে আশেপাশের চার-পাঁচটি মাদরাসা ছাত্ররা অংশ নিবেন। আগ্রহীদের দাওয়াত রইলো।

উল্লেখ্য, গত বছর ময়মনসিংহ জেলার চরখরিচা গ্রামে বৈদ্যুতিক গম্বুজবিশিষ্ট দৃষ্টিনন্দন মদিনা মসজিদের উদ্বোধন করেন আল্লামা মাহমুদুল হাসান।  মসজিদটি মসজিদে নববীর আদলে তৈরি। বিশাল আয়তনের দৃষ্টিনন্দন মসজিদটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২শ কোটি টাকা। প্রতিষ্ঠাকালীন সময় থেকেই  আল্লামা মাহমুদুল হাসান মসজিদটির মুতাওয়াল্লীর দায়িত্ব পালন করে আসছেন। অত্যাধুনিক এই মসজিদটি ময়মনসিংহ তথা দেশের ইতিহাসে এক অনন্য স্থাপনা। বিশেষত্ব হচ্ছে- বৈদ্যুতিক গম্বুজের সংযোজন। সুইচ অন করলেই সরে যায় গম্বুজটি। আর মসজিদের ভেতর থেকেই দেখা যায় পুরো ঝকঝকে নীল আকাশ। চরখরিচা গ্রামের জামিয়া মাহমুদিয়া আরাবিয়া ইসলামিয়া মাদরাসার কম্পাউন্ডে সবুজ ছায়াঘেরা পরিবেশে ২০১১ সালে এই মদিনা মসজিদের নির্মাণকাজ শুরু হয়। এর উদ্যোক্তা ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের আমির, জামিয়া মাদানিয়া যাত্রাবাড়ী মাদরাসার মুহতামিম মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান। স্বজন, শুভাকাঙ্ক্ষী ও বিত্তবানদের কাছ থেকে পাওয়া আর্থিক সহযোগিতায় তিনি এ মসজিদের নির্মাণ শুরু করেন।

হাআমা/