মানুষের দুর্ভোগ শেষ না হওয়া পর্যন্ত বন্যার্ত মানুষের পাশে থাকার আহ্বান ধর্ম উপদেষ্টার
প্রকাশ: ২৮ আগস্ট, ২০২৪, ০৭:১১ বিকাল
নিউজ ডেস্ক

বন্যার্তদের মাঝে ত্রাণ কার্যক্রমে জাতীয় পর্যায়ের ভূমিকা রাখছে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ। আজ ত্রাণ কার্যক্রমে উপস্থিত ছিলেন অন্তরবর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আফম খালিদ হোসাইন।

বাংলাদেশের ১৮টি জেলায় সৃষ্ট ভয়াবহ পানি বন্যায় বানভাসী পানিবন্দীদের জন্য ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

টানা ৬দিনের কার্যক্রমের ধারাবাহিকতায় কুমিল্লা পাদুয়ার বাজার বিশ্বরোডে অবস্থিত জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের অস্থায়ী ক্যাম্পে উপস্থিত হয়েছিলেন অন্তর্র্বতীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আফম খালিদ হোসাইন। তিনি সকাল ১১টায় ক্যাম্পে উপস্থিত হলে সংগঠনটির সাধারণ সম্পাদক মুফতী রেজাউল করীম আবরার, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী শামসুদদোহা আশরাফী, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি ইসামাইল সিরাজী মাদানী, সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ কাসেমীসহ কেন্দ্রীয় দায়িত্বশীলগণ তাকে স্বাগত জানান এবং তিনি ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের ক্যাম্প থেকে বিভিন্ন ধর্মাবলম্বীদের মাঝে খাবার ও নগদ অর্থ বিতরণ করেন।

এছাড়াও আজ সকাল থেকে বন্যার্তদের জন্য কার্যক্রম পরিচালনায় স্থাপন করা অস্থায়ী ক্যাম্প থেকে কুমিল্লার ৮ টি স্পটে, নোয়াখালীর ৭টি স্পট ও ফেনী, লক্ষীপুরসহ বিভিন্ন দুর্গত এলকায় খাবার প্যাকেট পাঠানো হয়। জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক ও জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের নির্বাহী পরিচালক মুহাম্মদ বদরুজ্জামানসহ একটি টিমও আজকে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সাথে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেন।

সংগঠনের সাধারণ সম্পাদক মুফতী রেজাউল করীম আবরার বলেন - যতদিন এই পরিস্থিতি স্বাভাবিক না হবে ততদিন পীর সাহেব চরমোনাই ঘোষিত এই সহায়তা কার্যক্রম ধারাবাহিকভাবে পরিচালনা করা হবে ইনশাআল্লাহ। তিনি দেশের সকলকেই এই কার্যক্রমে অংশ নিতে আহবান জানান।

এদিকে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের আরো বেশ ক’টি টিম বন্যার্ত জেলা ১০টির মধ্যে ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে।

কেএল/