বন্যার্তদের পাশে নাগরিক আলেমসমাজ ও পাঞ্জেরী
প্রকাশ: ২৬ আগস্ট, ২০২৪, ০৮:০১ রাত
নিউজ ডেস্ক

ভারতীয় প্লাবনে বিপন্ন জনপদে মানবিক সহায়তা পৌঁছে দিচ্ছে নাগরিক আলেমসমাজ ও পাঞ্জেরী ইয়ুথ ফোরাম। দুই সংগঠনের সমন্বয়ক ও দায়িত্বশীলরা লক্ষ্মীপুর জেলায় সহায়াতা কার্যক্রম পরিচালনা করছেন। বন্যার্তদের শুকনো খাবার, ঔষধ, মোববাতি ও রান্না করা খাবার পৌঁছে দিচ্ছেন তাঁরা।

সোমবার (২৬ আগস্ট) পর্যন্ত ছয় শতাধিক পরিবারে সহায়তা পৌঁছানো হয়েছে।

নাগরিক আলেমসমাজের সমন্বয়ক ও পাঞ্জেরীর প্রতিষ্ঠাতা পরিচালক জনপ্রিয় কণ্ঠশিল্পী শেখ এনাম লক্ষ্মীপুর থেকে জানান, প্রতিকূল পরিবেশে কখনো গাড়িতে, কখনো নৌকায় ও কখনো বুকসমান পানি ভেঙে বন্যার্তদের কাছে তাদের পৌঁছাতে হচ্ছে। রোদ-বৃষ্টি মাথায় নিয়ে সকাল থেকে রাতঅব্দি চলছে তাদের কার্যক্রম। বন্যার্তদের বাড়ি বাড়ি সহায়াতা পৌঁছে দেওয়ার পাশাপাশি লক্ষ্মীপুর জনতা ডিগ্রি কলেজসহ বিভিন্ন আশ্রয় কেন্দ্রেও তারা খাবার বিতরণ করেছেন।

নাগরিক আলেমসমাজ বিবৃতিতে জানা যায়, তাদের সমন্বয়করা তিন দিন থেকে লক্ষ্মীপুর কার্যক্রম পরিচালনা করছেন। এর আগে প্লাবনের শুরুতে মৌলভীবাজারের রাজনগর ও কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে তারা মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করেন।

লক্ষ্মীপুর মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনায় অন্যদের মধ্যে রয়েছেন নাগরিক আলেমসমাজের সমন্বয়ক মাওলানা হাসান ফয়েজ, কণ্ঠশিল্পী জুনেল মাসুদ, পাঞ্জেরীর দায়িত্বশীল মাওলানা হাম্মাদ তাহমীম, আবু ইউসুফ কাসিমি ও যিমামুল হক।

হাআমা/