‘দেশের বিরুদ্ধে বিপ্লবোত্তর সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে’
প্রকাশ: ২৬ আগস্ট, ২০২৪, ০৬:৫১ বিকাল
নিউজ ডেস্ক

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারি মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম এক যৌথ বিবৃতে বলেছেন, জুলাই বিপ্লবের পর প্রশাসনে ঘাপটি মেরে থাকা আওয়ামী দলদাসরা সার্বজনীন এই স্বাধীনতাকে কোনভাবেই মেনে নিতে পারছে না। তাই তারা দেশ ও জনগণের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত। বিপ্লবোত্তর কোন ষড়যন্ত্রই বরদাস্ত করা হবে না। সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে।

আজ সোমবার (২৬ আগস্ট) ঢাকা মহানগর উত্তর প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক  মুফতী মোঃ মাছউদুর রহমান-এর পাঠানো এক যুক্ত বিবৃতিতে এসব কথা বলেন নেতৃদ্বয়।

নেতৃদ্বয় আরও বলেন, কুমিল্লা, ফেনী, নোয়াখালী ও লক্ষীপুরসহ প্রায় ১১ টি জেলা যখন ভারতীয় পানি আগ্রাসনে নিমজ্জিত, তখন আনসার বাহিনীকে চাকুরী জাতীয়করণের দাবীতে মাঠে নামিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি তারই নীলনকশা বলে আমরা মনে করি। কিন্তু ছাত্র-জনতার হস্তক্ষেপে সেই নীলনকশা বাস্তবায়িত হয়নি।

তারা বলেন, অন্তর্র্বতীকালীন সরকারকে সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখতে হবে। কোন অপশক্তিই যেন ছাত্র-জনতার রক্তে অর্জিত এই স্বাধীনতার স্বপ্ন স্বাদ কে নস্যাৎ করতে না পারে। আওয়ামী ষড়যন্ত্রের ব্যাপারে সকলকে যার যার অবস্থান থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তারা বলেন, বিগত ১৬ বছরে দেশকে যারা লুটেপুটে খেয়ে দেশকে তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করেছিল, তাদের দোসররা এখন সক্রিয়। কাজেই যে কোন দাবি দাওয়া সংক্রান্ত বিষয়ে মাঠে নামলেই তাদেরকে গ্রেফতার করতে হবে।

হাআমা/