বন্যাকবলিতদের মাঝে ‘উপহার’ নিয়ে চরমোনাই পীর
প্রকাশ: ২৪ আগস্ট, ২০২৪, ০৬:০৫ বিকাল
নিউজ ডেস্ক

|| নুর আলম সিদ্দিকী ||

ফেনী, নোয়াখালী ও কুমিল্লার বিভিন্ন এলাকায় বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও পানিবন্দি মানুষের মাঝে ‘উপহারসামগ্রী, নগদ অর্থ ও ত্রাণ বিতরণ’ করেছে ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

শনিবার (২৪ আগস্ট) সকাল থেকে এই উপহার (ত্রাণ) বিতরণ শুরু করে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

এসময় নোয়াখালী সুপার মার্কেট মোড়ে বন্যাদুর্গত এলাকা পরিদর্শনকালে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, আধিপত্যবাদী ভারত কৃত্রিম বন্যার সৃষ্টি করে 'দিল্লির ক্রীতদাস' খুনী হাসিনার পরাজয়ের প্রতিশোধ নিচ্ছে বাংলাদেশের মজলুম জনসাধারণের ওপর।

তিনি অভিযোগ করে বলেন, ভারত পরিকল্পিত পানি আগ্রাসনে মেতে উঠেছে। তারা বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করে না। এদেশকে একটি নতজানু, তাঁবেদার ও পঙ্গুরাষ্ট্র হিসাবে দেখতে চায়।

ইসলামী আন্দোলনের নেতা আহমদ আবদুল কাইয়ূম জানান, শনিবার সকাল ৯টায় কুমিল্লা জেলার লাকসামে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন দলের আমির। এসময় দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসুদ, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, কে এম আতিকুর রহমান ও মাওলানা নেছার উদ্দিন উপস্থিত ছিলেন।

এরপর কুমিল্লা লাকসামের ধামৈছাতে ত্রাণ বিতরণ করেন আমির। সেখান থেকে তিনি নোয়াখালী বেগমগঞ্জে বন্যাকবলিত এলাকা পরিদর্শন এবং আশ্রয়কেন্দ্রে অবস্থিত মানুষের খোঁজখবর এবং তাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

আহমদ আবদুল কাইয়ূম জানান, এছাড়াও মাইজদীতে বন্যার্তদের মাঝে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী হাদিয়া প্রদান করেন ইসলামী আন্দোলনের আমির।

এনএ/