বন্যাদুর্গত মানুষের জন্য ৫ লক্ষ টাকা দিলেন আল্লামা মাহমুদুল হাসান
প্রকাশ: ২৪ আগস্ট, ২০২৪, ০৪:৫৪ দুপুর
নিউজ ডেস্ক

|| হাসান আল মাহমুদ ||

বন্যাদুর্গত মানুষের জন্য ৫ লক্ষ টাকা দিলেন রাজধানীর জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়ার (যাত্রাবাড়ী বড় মাদরাসা) মুহতামিম, আল-হাইয়াতুল উলইয়া লিল-জামি'আতিল কওমিয়া বাংলাদেশ’র চেয়ারম্যান ও কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সভাপতি আল্লামা মাহমুদুল হাসান।

যাত্রাবাড়ী মাদরাসার শিক্ষক মাওলানা রিদওয়ান হাসান বিষয়টি নিশ্চিত করে আওয়ার ইসলামকে জানান, ‘আলহামদুলিল্লাহ! ‘সাধারণ আলেম সমাজ’র চলমান গণ ত্রাণ কর্মসূচিতে গতকাল (২৩ আগস্ট ২০২৪) কওমি মাদরাসার সর্বোচ্চ মুরুব্বি, মহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান ব্যক্তিগত তহবিল থেকে ৫ (পাঁচ) লক্ষ টাকা অনুদান দিয়েছেন’।

এছাড়া শায়খ ( আল্লামা মাহমুদুল হাসান) আরও কয়েক লক্ষ টাকার অনুদান দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন বলে জানান তিনি।

মাওলানা রিদওয়ান জানান, বর্তমানে ফেনীর জামেয়া রশীদিয়ায় ‘সাধারণ আলেম সমাজ’র ৪০ সদস্যের একটি দক্ষ স্বেচ্ছাসেবক টিম অবস্থান করছে। তারা বন্যা কবলিত মানুষকে উদ্ধারসহ তাদের খাবারদাবারের ব্যবস্থা করছে। পরিস্থিতি উন্নত না হওয়া পর্যন্ত আমাদের টিম কাজ করে যাবে।

‘এছাড়া, রোববার রাতেই আমাদের অন্য আরেকটি টিম ফেনীর উদ্দেশে রওনা হবে ইনশাআল্লাহ। সকলকে বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিশেষ অনুরোধ করছি।’- বলেন তিনি।

তিনি বলেন, যাত্রাবাড়ী বড় মাদরাসায় সাধারণ আলেম সমাজের উদ্যোগে ‘গণ ত্রাণ’ সংগ্রহ চলছে, যে কেউ অংশ নিতে পারেন। বিভিন্ন মসজিদ-মাদরাসা থেকে ত্রাণ সংগ্রহ করে আমাদের নির্ধারিত ঠিকানা (যাত্রাবাড়ী বড় মাদ্রাসা) পৌঁছে দেওয়ার অনুরোধ রইল।

২৩ থেকে ২৫ আগস্ট পর্যন্ত গণ ত্রাণ সংগ্রহ চলবে ইনশাআল্লাহ। নিম্নোক্ত নাম্বার ও ব্যাংকের মাধ্যমে সাধ্যানুযায়ী নগদ অর্থ সহায়তা পাঠাতে পারেন।

★ রিদওয়ান হাসান

01736109193 (বিকাশ, নগদ, সেলফিন)

★ তানজীল আরেফিন আদনান

01948369447 (বিকাশ, নগদ)

★ জাবির মুহাম্মদ হাবিব

01566013899 (বিকাশ মার্চেন্ট পেমেন্ট)

01628723073 (রকেট পার্সোনাল)

★ ব্যাংক : Muhammad Ridwan Hasan, 20502040206387807, Islami Bank Jatrabari Branch

হাআমা/