শায়খ আহমাদুল্লাহর ত্রাণ তৎপরতা দেখে অভিভূত ফিলিস্তিনি রাষ্ট্রদূত
প্রকাশ: ২৩ আগস্ট, ২০২৪, ০৪:৩০ দুপুর
নিউজ ডেস্ক

|| কাউসার লাবীব ||

টানা ভারীবর্ষণ এবং ভারত থেকে আসা পানিতে দেশের ১৩টি জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। দেশের এই পরিস্থিতিতে বন্যার্তদের সহায়তায় এগিয়ে এসেছে বিশ্বস্ত সেবামূলক প্রতিষ্ঠান ‘আস-সুন্নাহ ফাউন্ডেশন’র চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। দিনরাত এক করে বানবাসীদের পাশে দাঁড়াচ্ছেন।

জানা যায়, তিনি ৫০০ টনের বেশি ত্রাণ বিতরণ করছেন বন্যাদুর্গতদের জন্য।

এদিকে তার এই ত্রাণ কর্মতৎপরতা পরিদর্শন করতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যলয়ে এসেছেন ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান।

বিষয়টি নিশ্চিত করে শায়খ আহমাদুল্লাহ জানান, আজ আমাদের ত্রাণ কার্যক্রম দেখতে এসেছিলেন। আমাদের বিশাল কর্মযজ্ঞ দেখে তিনি অভিভূত হয়েছেন এবং দুর্গতদের জন্য গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

শায়খ আহমাদুল্লাহ তার ভেরিফাইড ফেসবুক আইডিতে লিখেন, ‘এ সময় তিনি বলেন, বাংলাদেশের মানুষ ফিলিস্তিনের জন্য যে গভীর ভালোবাসা দেখিয়েছে, আপনাদের দুর্যোগে এর দায় কিছুটা হলেও আমি শোধ করব। এ সময় তিনি আক্রান্তদের জন্য একটি সিম্বলিক সহায়তা প্রদানেরও আগ্রহ প্রকাশ করেন।’

তিনি লিখেন, ফিলিস্তিনি রাষ্ট্রদূতের এই মানবিক তৎপরতা মুসলিম ভ্রাতৃত্বের উজ্জ্বল নমুনা হয়ে থাকবে। আমরা তার প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রসঙ্গত, চলমান এই বন্যায় লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। পানিবন্দি ও ক্ষতির মুখে পড়েছেন ৩৬ লাখ মানুষ। এখন পর্যন্ত ৪ জেলায় ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ছাড়া বিপৎসীমার ওপর দিয়ে বইছে ৯ নদীর পানি।

শুক্রবার (২৩ আগস্ট) পর্যন্ত সব মিলিয়ে এখন দেশের ১৩টি জেলা বন্যাকবলিত হয়ে পড়েছে। এসব জেলা হলো ফেনী, নোয়াখালী, কুমিল্লা, লক্ষ্মীপুর, ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, খাগড়াছড়ি, চট্টগ্রাম, হবিগঞ্জ, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাঙ্গামাটি ও সিলেট।

কেএল/