আয়নাঘর আমার সৃষ্টি না, আমি নির্দোষ : জিয়াউল আহসান
প্রকাশ: ১৬ আগস্ট, ২০২৪, ০৭:১১ বিকাল
নিউজ ডেস্ক

সেনাবাহিনীর অব্যাহতি পাওয়া সাবেক জেনারেল জিয়াউল আহসান দাবি করেছেন ‘আয়নাঘর’ তার সৃষ্টি নয়। একই সঙ্গে তিনি নিজেকে নির্দোষও দাবি করেন।

আজ শুক্রবার ১৬ আগস্ট তার বিরুদ্ধে আনা ছাত্র আন্দোলন চলাকালে দোকান কর্মচারী শাহজাহান আলী (২৪) হত্যা মামলার শুনানি চলাকালে বিচারককে আদালতে জিয়াউল আহসান বলেন, ‘আয়নাঘর আমার সৃষ্টি না। আমাকেও আট দিন আয়নাঘরে রাখা হয়েছে। ৭ আগস্ট আমাকে তুলে নেওয়া হয়।

কোটাবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দোকান কর্মচারী শাহজাহান আলী হত্যা মামলায় বৃহস্পতিবার (১৫ আগস্ট) দিবাগত রাতে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। একই মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের ১০ দিনের রিমান্ডে আছেন।

জানা গেছে, আজ শুক্রবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব সাবেক এই সেনা কর্মকর্তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিন বিকেল ৫টার দিকে তাকে আদালতে নিয়ে পুলিশের পক্ষ থেকে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল।

এর আগে সাবেক এই সেনার বিরুদ্ধে গত ১৬ জুলাই কোটাবিরোধী আন্দোলন চলাকালে রাজধানীর নিউ মার্কেট এলাকায় পাপোশের দোকানের কর্মচারী শাহজাহান আলীকে হত্যার অভিযোগে তার মা আয়শা বেগম (৪৫) একটি মামলা করেন।

হাআমা/