মাদরাসার ছাত্ররা মন্দির পাহারা দিচ্ছে, এটা অভূতপূর্ব : রিজভী
প্রকাশ: ১৪ আগস্ট, ২০২৪, ১২:৫০ দুপুর
নিউজ ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশে সবাই বাংলাদেশি, আমরা একই জাতি। কিন্তু আজকে একটি চক্র আমাদের দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। শেখ হাসিনার সরকারের সময় এ দেশে সবচেয়ে বেশি ভিন্ন ধর্মাবলম্বী মানুষ অনিরাপদ ছিল। মাদরাসার ছাত্ররা আজ মন্দির পাহারা দিচ্ছে। এ এক অভূতপূর্ব ঘটনা।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট আয়োজিত সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমরা ১৬-১৭ বছর ভয়ের রাজত্বে ছিলাম। আমাদের অনেক সাথী, বন্ধু শহীদ হয়েছে; তারা আমাদের মাঝে নেই। বিশ্বজিৎকে হত্যা করেছে ছাত্রলীগ।

তিনি বলেন, আমাদের দেশকে অস্থিতিশীল করার জন্য একটি চক্র ষড়যন্ত্র করে যাচ্ছে। আমরা জানি- এসব চক্রান্তকারীরা কারা, বাংলাদেশের সবাই তাদের চেনে। তাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

রিজভী বলেন, এ দেশের সম্প্রীতি নস্যাৎ করতে কে চক্রান্ত করে যাচ্ছেন- তা দেশের মানুষ জানেন। আওয়ামী লীগের সময় তো দেশের অনেক সংখ্যালঘু মানুষের ওপর আক্রমণ হয়েছে। এটা দেশবাসী ভুলে যায়নি। এ দেশে আমরা সবাই বটবৃক্ষ। পাতাবাহারের গাছ, শুধু পাতা ভিন্ন। এক বাগানে নানান ফুলের গাছ। ধর্ম আলাদা, কিন্তু আমাদের সব ধর্মের মা-চাচিদের রান্না এক, স্বাদ এক। একই ভাষায় কথা বলি, গান গাই। এ দেশ সবার ঐক্যের বাংলাদেশ।

সম্প্রীতি সমাবেশে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান সম্প্রদায়ের হাজারখানেক মানুষ অংশগ্রহণ করেন। তারা ভিন্ন ধর্মাবলম্বীদের ওপর হামলার ঘটনাকে আওয়ামী লীগের মিথ্যাচার এবং একটি দেশের মিডিয়ার প্রোপাগান্ডা বলে মন্তব্য করেন। তারা মুসলিম সম্প্রদায়ের লোকজন মন্দির পাহারা দেওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা কৃষিবিদ শামীমুর রহমান শামীম, জয়ন্ত কুমার কুন্ডু, অমলেন্দু দাশ অপু, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের তরুণ দে, সুরঞ্জন ঘোষ প্রমুখ নেতা।

এনএ/