ইসকন সাধারণ সম্পাদকের সঙ্গে আলেমদের মতবিনিময়
প্রকাশ: ১২ আগস্ট, ২০২৪, ১০:৪২ রাত
নিউজ ডেস্ক

ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারুচন্দ্র দাস ব্রাহ্মচারী’র সঙ্গে আলেমসমাজের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেছেন। এসময় ইসকন সদস্যদের সঙ্গে আলেমদের সৌহার্দ্যপূর্ণ মতবিনিময় অনুষ্ঠিত হয়। 

আজ সোমবার  (১২ ই আগস্ট) বিকেলে রাজধানীর ওয়ারিস্থ ইসকন মন্দিরে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

মতবিনিময়ে উপস্থিত ছিলেন আলেমসমাজের প্রতিনিধি যুব জমিয়ত বাংলাদেশের সাবেক সাধারণ সম্পাদক মুফতি গোলাম মাওলা কাসেমী,  বাংলাদেশ-ভারত সংখ্যালঘু মৈত্রী সংঘের সভাপতি মাওলানা মাসরুর আহমদ, খিদমাহ ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও রাজধানী গুলিস্তান পীর ইয়ামেনী জামে মসজিদের খতিব মুফতি ইমরানুল বারী সিরাজী ও মুফতি রিয়াজুল ইসলাম প্রমুখ।

মুফতি ইমরানুল বারী সিরাজী জানান, ৫  আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে স্বৈরাচার শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর গণভবন সহ আওয়ামীলীগ নেতা কর্মীদের বাড়িতে সাধারণ জনগণ হামলা চালিয়েছিল। এই উত্তপ্ত পরিস্থিতিতে এদেশের আলেমসমাজ সবাইকে শান্ত হ‌ওয়ার আহ্বান জানান। কিছু গণমাধ্যম সংখ্যালঘুদের উপর হামলার অভিযোগ করে আসছিল। সংখ্যালঘু বিশেষ করে হিন্দু সমাজের নিরাপত্তা জন্য আলেম সমাজ অগ্রণী ভূমিকা পালন করেছে। রাত জেগে তাদের মন্দির ও বাড়িঘর পাহারা দিয়েছে। সার্বিক বিষয়ে কথা হয় ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদকের সঙ্গে।

ইসকন সাধারণ সম্পাদক মন্দির পাহারায় আলেম-ওলামার ভূমিকায় ভুয়সী প্রশংসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন বলে জানান তিনি।

এসময় ‘সংখ্যালঘুদের উপর হামলা ধর্মীয় কারণে নয়, বরং রাজনৈতিক কারণে কিছু জায়গা হয়েছে বলে তিনি দাবি করেন ইসকন সাধারন সম্পাদক।

ইসকন মন্দির ছাড়াও আলেম প্রতিনিধি দল রাজধানীর রামকৃষ্ণ মিশনেও যান। দায়িত্বশীলদের সাথে সাক্ষাৎ করেন।

হাআমা/