ডেমরায় মসজিদ-মাদরাসার রাস্তা বন্ধের প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ: ১২ আগস্ট, ২০২৪, ০৯:৪৩ রাত
নিউজ ডেস্ক

রাজধানীর ডেমরায় মসজিদ ও মাদরাসার রাস্তা বন্ধের প্রতিবাদে মানববন্ধন করেছেন মাদরাসার শিক্ষার্থীরা।

১১ আগস্ট (রবিবার) বিকাল ৩ টার দিকে ডেমরা থানাধীন পাইটি এলাকায় জামেআ মারকাযুল ইহ্‌সান ও মসজিদ-এ বাইতুল মতীন এর সামনে ঢাকা সিলেট মহাসড়কে এ মানববন্ধন টি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমাদের স্থায়ী ক্যাম্পাসের জন্য ২০২২ সালে পাইটি বিশ্বরোড সংলগ্ন ডেমরা এলাকায় ১৩৩ শতাংশ জমি কিনেছি। তারপর মাদরাসা-মসজিদের নামে নামজারি করে সেখানে প্রাথমিক শিক্ষা ও আযান-নামায শুরু হয়। মাদরাসার জমির পূর্বে ব্র্যাক নার্সারী এবং দক্ষিণ-পশ্চিমে আবুল কালাম ফরহাদ সাহেবের জমি৷

তারা বলেন, স্থানীয় সন্ত্রাসীদের সহযোগিতায় মাদরাসায় যাতায়াতের রাস্তার সামনে আড়াআড়ি দ্বিতল ভবন নির্মাণ করে সকল নাগরিকের অধিকার চলার পথ চূড়ান্তভাবে বন্ধ করে দেয় একটি অসাধু পক্ষ।

বক্তারা আরও বলেন, গত সরকারের আমলে অবৈধ স্থাপনা হওয়ার অভিযোগ তুলে ভবনটির আংশিক ভেঙ্গে দিয়ে বাকী অংশ সম্পূর্ণ ভেঙ্গে ফেলার চুড়ান্ত নির্দেশ দিয়েছিলো। রাস্তা দেওয়ার আশ্বাস দিয়ে কালক্ষেপন করে যাচ্ছিলেন আবুল কালাম ফরহাদ। এমনকি বিভিন্ন সময় মাদরাসার ছাত্র-শিক্ষকদেরকে হুমকি ধমকি এবং চরমভাবে লাঞ্চিত করেছেন তিনি।

জানা গেছে, সম্প্রতি এলাকার সর্বস্তরের জনগণ মসজিদ-মাদরাসা ও জনসাধারণের চলাচলের সেই বন্ধ রাস্তা খুলে দেয়ার ব্যাপারে সর্বাত্মক চেষ্টা করেন। রাস্তাটি খুলে দেন। এতে এলাকায় জনগণকে আনন্দ প্রকাশ করতে ও উচ্ছসিত হতে দেখা যায়।

এসময় অন্তর্বর্তীকালীন সরকারের কাছে অনুরোধ জানিয়ে জামেআ মারকাযুল ইহসান এর সহকারী প্রিন্সিপাল ও মুহাদ্দিস মাওলানা মুফতী আশেকে এলাহী বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের কাছে আমরা দাবি , এই রাস্তাটি ষড়যন্ত্র করে যেনো আর কখনও কেউ বন্ধ করতে না পারে। তিনি সকলের বন্ধুত্বপূর্ণ সহযোগিতা কামনা করেন।

হাআমা/