বাংলাদেশের অন্তর্বর্তী সরকার নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র
প্রকাশ: ০৮ আগস্ট, ২০২৪, ০৬:১৪ বিকাল
নিউজ ডেস্ক

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। একই সঙ্গে বাংলাদেশের সার্বিক ঘটনার দিকে নজর রাখার কথাও জানিয়েছে দেশটি।

স্থানীয় সময় বুধবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, ‘যুক্তরাষ্ট্র বাংলাদেশের ঘটনার দিকে নজর রাখছে। আমরা স্পষ্টতই অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে মুহাম্মদ ইউনূসের নিয়োগ দেখছি।’

বাংলাদেশের দ্রুত অগ্রসরমান উন্নয়ন সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মিলার বলেন, আমরা মনে করি অন্তর্বর্তী সরকার বাংলাদেশে দীর্ঘমেয়াদী শান্তি ও রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এদিকে মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, বাংলাদেশের অন্তর্বর্তী সরকার নিয়ে সব সিদ্ধান্তের ক্ষেত্রে গণতান্ত্রিক নীতি, আইনের শাসন ও বাংলাদেশি জনগণের ইচ্ছাকে সম্মান করা উচিত। আমরা বুঝতে পেরেছি নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূস বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব দিতে সম্মত হয়েছেন। আমরা অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত রয়েছি। কারণ এটি বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক ভবিষ্যৎ নির্ধারণ করবে।

এনএ/