ক্ষমতায় থেকে মানুষের জীবন নেব সেটা তো হতে পারে না : প্রধানমন্ত্রী
প্রকাশ: ০১ আগস্ট, ২০২৪, ০৭:২১ বিকাল
নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রী বলেছেন, দেশব্যাপী মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। আমি ক্ষমতায় থেকে মানুষের জীবন নেব, সেটা তো কখনো হতে পারে না। নিজেই তো আমি সবকিছু হারিয়েছি এবং বোমা হামলা, গ্রেনেড হামলা, সরাসরি গুলি করে আমাকে বার বার হত্যার চেষ্টা চালানো হয়েছে। আল্লাহ আমাকে বাঁচিয়েছেন। তারপরেও আমি সাহস নিয়ে কাজ করে গেছি। পিছুও হটিনি, ভয়ও পাইনি। কারণ আমার লক্ষ্য ‘এ দেশের মানুষের জীবন-মান উন্নয়ন’। সে কাজটা আমাকে করতে হবে।

আজ বৃহস্পতিবার (১ আগস্ট) রাজধানীর ফার্মগেট এলাকায় কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আন্দোলন ধ্বংসস্তুপে রূপ নেয়ার আগে পুলিশসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী এদের সাথে সহনশীল আচরণ করেছে। তারা মিছিল করে যেখানে যেতে চেয়েছে, তাদের সেখানে যেতে দিয়েছে। তিনি নিজেও আইনশৃংখলা বাহিনীকে তাদের নিরাপত্তা প্রদানের জন্য বলেছেন।

শেখ হাসিনা আরো বলেন,আমি বলতাম- টাইম ইজ টু শর্ট’। কেননা যেকোনো জায়গায়, যেকোনো সময়ে ঘাতক আমাকে আঘাত করতে পারে। কিন্তু যতক্ষণ শ্বাস ততক্ষণ আঁশ, আমি মানুষের জন্য কাজ করবো।

তিনি বলেন,‘কিন্তু, আমি পাত্তা দিই না। আল্লাহ জীবন দিয়েছেন এবং তিনি তা নিয়েও নেবেন। জনগণের কল্যাণে যা যা করা দরকার আমি সবই করব।’ সূত্র : বাসস

কেএল/