গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি
প্রকাশ: ১৫ জুলাই, ২০২৪, ১০:২৭ দুপুর
নিউজ ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও প্রায় দেড়শো ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা পৌঁছে গেছে প্রায় ৩৮ হাজার ৬০০ জনে।

এছাড়া গত বছরের অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন আরও প্রায় ৮৯ হাজার ফিলিস্তিনি। রোববার (১৪ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

গাজার স্বাস্থ্য মন্ত্রালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান হামলায় আরও ১৪১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে গত বছরের অক্টোবর থেকে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে ৩৮ হাজার ৫৮৪ জনে পৌঁছেছে।

মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, নিরলস এই হামলায় আরও অন্তত ৮৮ হাজার ৮৮১ জন ব্যক্তিও আহত হয়েছেন।

মন্ত্রণালয় বলেছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর করা তিনটি ‘গণহত্যায়’ ১৪১ জন নিহত এবং আরও ৪০০ জন আহত হয়েছেন। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব সত্ত্বেও দখলদার ইসরায়েল অবরুদ্ধ এই উপত্যকায় নৃশংস হামলা অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, বায়তুল মোকাদ্দাসের অপবিত্রতা ও ৭৭ বছরের অত্যাচারের জবাবে গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে গাজার শাসক দল হামাস হামলা চালায়। এরপর থেকে উপত্যকায় প্রায় বিরামহীন হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েল। দখলদারের এই বর্বরোচিত হামলা থেকে রেহাই পাচ্ছে না মসজিদ, হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠান কিংবা গির্জার মতো অসংস্য বেসামরিক স্থাপনা।

এনএ/