মহেশপুর উপজেলা ইমাম পরিষদের মতবিনিময় সভা ও পৌর কমিটি গঠন
প্রকাশ: ১১ জুলাই, ২০২৪, ০১:৫৩ রাত
নিউজ ডেস্ক

মহেশপুর উপজেলা ইমাম পরিষদের উদ্যোগে আয়োজিত পৌরসভাধীন ইমামগণের সাথে মতবিনিময় সভা ও পৌর কমিটি গঠন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বুধবার (১০জুলাই) বিকেল ৩টায় উপজেলার ক্যাফে মদিনা সেমিনার হলে পবিত্র কুরআন তেলাওয়াত ও না'তে রাসুল সা. এর মাধমে এ সভার আয়োজন করা হয়।

উপজেলা ইমাম পরিষদের সভাপতি মুফতি রফিকুল ইসলাম বিন্নুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাও. আব্দুল আলীম মাযহারীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা ইমাম পরিষদের সহ-সভাপতি মুফতি নাজির আহমাদ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, ইমাম-খতিবগণ হচ্ছে দেশ-জাতির কর্ণধার, এলাকা ও সমাজের মুখপাত্র। জাতিকে সঠিক দিক নির্দেশনা দেওয়াই হলো ইমামগণের প্রধান কাজ।

বক্তারা আরও বলেন, প্রত্যেকটা মসজিদের ইমামগণের কর্তব্য হলো কল্যাণমূলক কাজে অংশগ্রহণ করবা, বিপদে-আপদে একজন আরেকজনের পাশে দাঁড়ানো।

আরও পড়ুন; কোটাবিরোধী আন্দোলন; কী ভাবছে ইসলামি ছাত্র সংগঠনগুলো

সভায় আলোচনা করেন- জমিদারপাড়া আজিজুল উলুম মাদরাসার মুহতামিম মাও. শেখ আসআদ, মাও. সারোয়ার হোসাইন, মহেশপুর কওমি মাদরাসা ওলামা পরিষদের সভাপতি মাও. আব্দুশ শুকুর, উপজেলা ইমাম পরিষদের উপদেষ্টা মাও. তাফাজ্জল হুসাইন ও মাওলানা আবু দাউদ, সাংগঠক-শিক্ষাবিদ মাওলানা হুমায়ুন কবীর, মুফতি মাসউদুর রহমানসহ অন্যান্য ওলামায়ে কেরাম।

আরও পড়ুন; হারাম উপার্জন থেকে দান করলে কি সওয়াব হয় ?

সভা শেষে প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে মুফতি শোয়াইব আহমদকে সভাপতি,  মাওলানা মোস্তফা কামালকে সেক্রেটারি,  মুফতি আব্দুল্লাহকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে পৌর কমিটি গঠন করা হয়।

এনএ/