দেশের প্রশাসন ব্যবসায়িক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে: গয়েশ্বর 
প্রকাশ: ০৮ জুন, ২০২৪, ০৯:২৫ রাত
নিউজ ডেস্ক

দেশের প্রশাসন বিভাগ এখন ব্যবসায়িক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বাংলাদেশের এমন কোনো কারাগার নেই যেখানে বিরোধী দলের কর্মীরা বন্দি নেই। এই আটকও একটি বাণিজ্য। ধরে আনতে পারলে বাণিজ্য। আত্মীয়-স্বজনরা দেখা করতে আসলে টাকা, খাবার দিতে আসলে টাকা, রিমান্ডে না নেওয়ার জন্য টাকা। এরকম অনেক খাত আছে। এটি জনগণের নিরাপত্তার জন্য নয়। খুনি, দুর্নীতিবাজ ও লুটেরাদের রক্ষা করাই যেন প্রশাসনের কাজ।

শনিবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এবং স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিনসহ অন্যান্যদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, যে দেশে আইনের শাসন নেই সে দেশে জনগণ বিচার চাইবে কার কাছে। বিচারপতিরাই স্বাধীন নন। অন্যায়ের বিরুদ্ধে রায় দিলে দেশ ত্যাগ করতে হয়। একজন জোর গলায় বললেন এস কে সিনহাকে কীভাবে দেশ ত্যাগ করিয়েছিলাম। তারপরও বিচারপতিরা তাকে সালাম দিচ্ছেন।

তিনি বলেন, আজকে বিচারের আগেই পুলিশ হাত-পা ভেঙে বিচার করছেন। থানায় ঢুকে ছাত্রলীগের কর্মীরা পুলিশের সামনে বিএনপি নেতাকর্মীদের পেটাচ্ছে। কোনো বিচার নেই।

প্রস্তাবিত বাজেট নিয়ে তিনি বলেন, গরু মোটাতাজা করার মতো চোর-ডাকাত এবং লুটতারাজদের মোটাতাজা করার জন্য এ বাজেট। 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য দেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, ওলামা দলের আহ্বায়ক মাওলানা সেলিম রেজা, মৎসজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।

হাআমা/