শুরু হলো আল্লামা ইসহাক ফরিদী রহ.কে নিয়ে ‘মনীষী গবেষণা সপ্তাহ’
প্রকাশ: ০৮ জুন, ২০২৪, ১২:৪১ দুপুর
নিউজ ডেস্ক

|| কাউসার লাবীব ||

শুরু হলো অনলাইন নিউজ পোর্টাল আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের ভিন্নধর্মী আয়োজন, ‘মনীষী গবেষণা সপ্তাহ ২০২৪।’ আয়োজনটিতে ‘আল্লামা ইসহাক ফরিদী রহ. : জীবন কর্ম ও সাধনা’কে উপজীব্য করে নানা আয়োজন রাখা হয়েছে। যার মধ্যে রয়েছে- এক. অনলাইন কনফারেন্স। দুই. সাধারণ জ্ঞান প্রতিযোগিতা। তিন. লেখা প্রকাশ।

আজ শনিবার (৮ জুন) সকাল থেকেই আওয়ার ইসলামে শুরু হয় এই আয়োজন। সপ্তাহজুড়ে তিন ক্যাটাগড়ির আয়োজনে চর্চিত হবেন বরেন্য আলেম আল্লামা ইসহাক ফরিদী রহ.।

তিন ক্যাটগড়ির অনুষ্ঠানগুলোর মধ্যে অনলাইন কনফারেন্স অনুষ্ঠিত হবে ৩ পর্বে। শনি, রবি ও সোমবার রাত নয়টায় আওয়ার ইসলাম টিভিতে সরাসরি প্রচারিত হবে এই আয়োজন। এতে অংশগ্রহণ করবেন আল্লামা ইসহাক ফরিদী রহ. এর সহপাঠী, সহকর্মী, শাগরেদ, আত্মীয়স্বজনসহ দেশবরেণ্য শাইখুল হাদিস, মুহাদ্দিস, লেখক, সাংবাদিক, সংগঠক ও চিন্তক আলেমগণ।

পাশাপাশি সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় সপ্তাহ জুড়ে আল্লামা ইসহাক ফরিদী রহ. সংশ্লিষ্ট নানা প্রশ্ন দেওয়া হবে আওয়ার ইসলাম পাঠকদের জন্য। এর মধ্যে সঠিক উত্তর দাতাদের মধ্য থেকে প্রতিদিন তিনজনকে দেওয়া হবে পুরস্কার।

এছাড়া লেখা প্রকাশ ক্যাটাগড়িতে আওয়ার ইসলাম পত্রিকায় বিশেষ আয়োজনের মাধ্যমে আল্লামা ইসহাক ফরিদী রহ.কে নিয়ে স্মৃতিগদ্য, ফিচার, ছড়া-কবিতা, মুক্তগদ্যসহ বিভিন্ন লেখা প্রকাশ করা হবে।

প্রবাদতুল্য এই মনীষীকে নিয়ে আয়োজিত ‘মনীষী গবেষণা সপ্তাহ ২০২৪’ এর সব আয়োজন দেখা যাবে আওয়ার ইসলাম ও আওয়ার ইসলাম টিভিতে।

কেএল/