এমপি আনার হত্যা: ঢাকায় ফিরে যা বললেন ডিবির হারুন
প্রকাশ: ৩০ মে, ২০২৪, ০৭:৪৫ বিকাল
নিউজ ডেস্ক

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ বলেছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কলকাতায় উদ্ধার হওয়া খণ্ডিত মাংস ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের। তবে ফরেনসিক রিপোর্ট হাতে পেলে বিষয়টি নিশ্চিত হতে পারবো।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেল ৪টায় কলকাতা থেকে একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ডিবি প্রধান বলেন, কলকাতায় আমাদের তদন্তকাজ সফল হয়েছে। সংসদ সদস্য আনার হত্যাকাণ্ড নিয়ে যেসব তথ্য-উপাত্ত সংগ্রহ করতে গিয়েছি, তা পেয়েছি। আলামত উদ্ধার, পারিপার্শ্বিক ডিজিটাল তথ্য-উপাত্ত সংগ্রহ করায় আনার হত্যার তদন্ত অনেকটাই এগিয়েছে। ফরেনসিক রিপোর্ট পেলেই তা নিশ্চিত হওয়া যাবে।

তিনি বলেন, আমরা সে দেশের কলকাতা পুলিশ প্রধানের সঙ্গে কথা বলেছি। কলকাতায় গ্রেপ্তার কসাই জিহাদের সঙ্গে কথা বলেছি। তার কাছ থেকে তথ্য সংগ্রহ করেছি। মূল পরিকল্পনাকারী আখতারুজ্জামান শাহীন যুক্তরাষ্ট্রে অবস্থান করছে। আরেকজন অভিযুক্ত নেপালে। ইন্টারপোলের মাধ্যমে তাদের ফিরিয়ে আনা হবে।

হারুন অর রশিদ জানান, আমরা কাঠমান্ডুর সঙ্গে যোগাযোগ করছি। শাহীনকে ফেরাতে ইন্টারপোলের সহায়তা নিতে ভারতকে অনুরোধ করেছি। এ সময় দুই দেশের গোয়েন্দাদের তথ্য সমন্বয় করে মামলার তদন্ত পরিচালনা করায় ইতিবাচক ফলাফল পাওয়া যাচ্ছে বলেও উল্লেখ করেন ডিবি প্রধান হারুন অর রশিদ।

এনএ/