কুমিল্লার জামিয়া আরাবিয়া কাসেমুল উলুমের খতমে বোখারী বৃহস্পতিবার
প্রকাশ: ৩১ জানুয়ারী, ২০২৪, ০৪:৪৮ দুপুর
নিউজ ডেস্ক

কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী দীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া আরাবিয়া কাসেমুল উলুমে বোখারী শরিফের সমাপনী উপলক্ষে বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

আগামীকাল বৃহস্পতিবার (১লা ফেব্রুয়ারী) বিকাল ৪টা থেকে জামিয়ার মসজিদে এ সভা অনুষ্ঠিত হবে। সভাপতিত্ব করবেন অত্র মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুর রাজ্জাক।

এতে হাদিসের সবচেয়ে গ্রহণযোগ্য কিতাব বুখারি শরীফের সর্বশেষ দারস প্রদান করবেন ফেনীস্থ উলামাবাজার মাদরাসার শাইখুল হাদিস ও অত্র জামেয়ার মজলিসে শুরার সভাপতি আল্লামা নূরুল ইসলাম আদীব সাহেব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা জেলা কওমি মাদরাসা সংগঠনের সভাপতি, বটগ্রাম মাদরাসার মুহতামিম ও শাইখুল হাদিস মাওলানা নুরুল হক । এতে হিফজ ও দাওরায়ে হাদীস সমাপনকারী ছাত্রদের পাগড়ী প্রদান করা হবে। বুখারি শরিফের শেষ দরস প্রদান শেষে দেশ, জাতি ও মুসলিম বিশ্বের কল্যাণ কামনায় বিশেষ মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হবে।

খতমে বোখারী ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন মাদরাসার সহকারী পরিচালক মাওলানা আব্দুল কুদ্দুছ।

তিনি জানান,খতমে বোখারীও দোয়া মাহফিল উপলক্ষে মাদরাসা কর্তৃপক্ষ ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। 

এছাড়াও অত্র জামিয়ার প্রাক্তন ছাত্রদের নিয়ে আগামী ১০ ফেব্রুয়ারী'২৪ইং আবনা-ফুযালা সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত সম্মেলনেও জামিয়ার সকল সাবেকীন-ফারেগীনদের বিশেষভাবে উপস্থিতি কামনা করেন তিনি।

এনএ/