জামানত হারালেন সুপ্রিম পার্টির চেয়ারম্যান সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী
প্রকাশ: ০৯ জানুয়ারী, ২০২৪, ১১:৩৩ দুপুর
নিউজ ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমদ জামানত হারিয়েছেন। নির্বাচনে তিনি ভোট পেয়েছেন মাত্র ৩ হাজার ১৫১টি। 

বিএসপি চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমদ চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসন থেকে প্রার্থী হয়েছিলেন। এ নিয়ে পরপর দুই নির্বাচনে জামানত হারালেন তিনি। 

এ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনি। তিনি পেয়েছেন ১ লাখ ৩৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তরমুজ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হোসাইন মো. আবু তৈয়ব পেয়েছেন ৩৬ হাজার ৫৮৭ ভোট। 

অন্যদিকে একতারা প্রতীকে সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমদ ৩ হাজার ১৩৮, ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শাহাজাহান ২৫৭, মোমবাতি প্রতীকে মো. হামিদুল্লাহ ১ হাজার ৫২৫, চেয়ার প্রতীকে মীর ফেরদৌস আলম ৫২৫, ফুলকপি প্রতীকে রিয়াজ উদ্দিন চৌধুরী ৩১৩ এবং লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির মো. শফিউল আজম পেয়েছেন ২৫৫ ভোট। 

এ ছাড়া শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ানো ১৪ দলীয় জোট নেতা ও এই আসনের বর্তমান সংসদ সদস্য ফুলের মালা প্রতীকের প্রার্থী সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী পেয়েছেন ২১৩ ভোট পেয়েছেন। 

এনএ/