কুষ্টিয়ায় ইমামদের ডেকে নৌকায় ভোট প্রদানের নির্দেশ
প্রকাশ: ২২ ডিসেম্বর, ২০২৩, ০৭:১৯ সকাল
নিউজ ডেস্ক

ইমামদের অফিসে ডেকে নৌকা প্রতীকে ভোট দিতে নির্দেশ দেওয়ায় কারণে দর্শানো নোটিশ দেওয়া হয়েছে ইসলামিক ফাউন্ডেশন কুষ্টিয়ার উপপরিচালক মো. হেলালুজ্জামানকে।

আর স্বতন্ত্র প্রার্থীর সমর্থক দুইজন নারীর ওপর হামলা, নির্যাতন ও লাঞ্ছিত করার অভিযোগে নোটিশ দেওয়া হয়েছে উজানগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিককে।

বৃহস্পতিবার বিকালে নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ মাযহারুল ইসলাম তাদের আগামী ২৪ ডিসেম্বর হাজির হয়ে লিখিত জবাব দিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পুলিশ পরিদর্শক মো. মনিরুল ইসলাম।

অভিযোগ সূত্রে জানা যায়, ইসলামিক ফাউন্ডেশন কুষ্টিয়ার ডিডি মো. হেলালুজ্জামান শিক্ষক ও ইমামদের ডেকে নিয়ে তার কনফারেন্স রুমে মিটিং করে নৌকা প্রতীকে ভোট দেওয়ার ও প্রচারণা করার নির্দেশ দেন। তার নির্দেশনা সরকারি চাকরি ও আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। এই বিষয়ে মো. হেলালুজ্জামানকে নোটিশে নির্দেশিত সময়ে লিখিত বক্তব্যসহ হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. হেলালুজ্জামান জানান, আমার পরিবারের একজন মৃত্যুজনিত কারণে এ মুহূর্তে আমি কর্মস্থলে নেই। নির্বাচনী অনুসন্ধান কমিটির শো-কজ নোটিশ প্রেরণের কথা আমি শুনেছি। আগামী রবিবার আমি আমার লিখিত বক্তব্য নিয়ে হাজির হবো কমিটির সামনে।

এনএ/