মোনাজাতের মাধ্যমে শেষ হলো গওহরডাঙ্গা মাদরাসার মাহফিল
প্রকাশ: ০২ ডিসেম্বর, ২০২৩, ০১:১৫ দুপুর
নিউজ ডেস্ক

|| মুহাম্মদ আব্দুুল্লাহ খান ||

মুনাজাতের মাধ্যমে শেষ হল ঐতিহ্যবাহী আল-জামিয়াতুল ইসলামিয়া দারুল উলুম খাদেমুল ইসলাম গওহরডাঙ্গা মাদরাসার ৮৮ তম বার্ষিক মাহফিল।মুনাজাতের সময় মানুষের রোনাজারি ও আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয় গওহরডাঙ্গার তীর্থভূমি।

শনিবার সকাল ৬টা ৪০ মিনিটে শুরু হয় মুনাজাত। চলে দীর্ঘ ২০ মিনিট। আখেরি মুনাজাত পরিচালনা করেন মাদরাসার মুহতামিম ও জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিন। মুনাজতে তিনি মানুষের জান-মাল ও সময়কে আল্লাহর জন্য কবুল,মানুষের হকের ব্যাপারে অটুট রাখা,পুলসিরাতের কঠিন রাস্তা পারাপার,জাহান্নাম থেকে মুক্তি ও জান্নাত লাভ সহ বাতিল শক্তিকে পরাজিত করে বাইতুল মাকদিস ফিরে পাওয়ার আশায় কায়মনোবাক্যে প্রার্থনা করেন।

মুনাজাতের আগে উপস্থিত মুসাল্লীদেরকে সদকায়ে জারিয়ার প্রতি উৎসাহ প্রদান করে মুফতি রুহুল আমিন বলেন 'আমরা প্রতিদিন কমপক্ষে দশ টাকা হলেও গরীব দুঃখী, দ্বীনি প্রতিষ্ঠান বা অসহায় দ্বীনি ভাইদের দেওয়ার চেষ্টা করব। তিনি আরও বলেন যে, থানভী রহ. বলেছেন, ‘মালি ইবাদত মুর্দারের জন্য বেশী উপকার।’

উল্লেখ্য গত ২৯ শে নভেম্বর শুরু হওয়া তিনদিন ব্যাপী মাহফিলে নিজেদের আত্মশুদ্ধি অর্জনের লক্ষ্যে বৃহত্তর ফরিদপুর, বরিশাল ও খুলনা থেকে হাজার হাজার মানুষ আগমন করেন।

গতকাল (শুক্রবার) জুমার সময় মাদরাসা সূত্রে আগামী বছরের ৮৯ তম বার্ষিক মাহফিলের নতুন তারিখ ২৭, ২৮, ও ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে  ঘোষণা করা হয়।

কেএল/