শিবচরে ট্রেনের ধাক্কায় প্রাণ হারালো শিক্ষার্থী
প্রকাশ: ২৫ নভেম্বর, ২০২৩, ০২:০০ দুপুর
নিউজ ডেস্ক

তানবিরুল হক আবিদ 
বিশেষ প্রতিনিধি

মাদারীপুর জেলার শিবচরে ট্রেনের ধাক্কায় মো. ইবরাহীম (১৫) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে উপজেলার মাদবরেরচর ইউনিয়নের শিকদার কান্দি এলাকায় এ ঘটনা ঘটে। শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


নিহত ইবরাহীম উপজেলার মাদবরেরচর ইউনিয়নের লপ্তীকান্দি এলাকার হিরু খানের ছেলে। মাদবরেরচর রহিমুদ্দিন মাদবর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনির ছাত্র ছিল সে। 

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় শিবচরের মাদবরেরচর ইউনিয়নের শিকদার কান্দি এলাকায় রেল লাইনের পাশে আড্ডা দিচ্ছিল ইবরাহীম। এ সময় ভাঙ্গা থেকে ছেড়েআসা ঢাকাগামী একটি ট্রেনের সঙ্গে ইবরাহীমের ধাক্কা লাগে।

এতে ইবরাহীম গুরুতর আহত হয়। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে স্থানীয় ইসলামিয়া হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। ঢাকা নেওয়ার পথে সে মারা যায়।

পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যার পর সহপাঠী রাজু ও জুনায়েদকে সঙ্গে নিয়ে পাঁচ্চর বেইলি ব্রিজ এলাকায় খিচুড়ি খেতে যায় ইব্রাহিম। খিচুড়ি খাওয়া শেষে বাড়ি ফেরার পথে শিকদারকান্দি এলাকায় ট্রেনলাইনে উঠে আড্ডা দিচ্ছিল তিন বন্ধু। রাত ৮টার দিকে ঢাকাগামী একটি ট্রেন এলে দুই বন্ধু ট্রেনলাইন পার হয়ে একপাশে চলে আসে। কিন্তু ইব্রাহিম পার হতে গিয়ে ট্রেনের ধাক্কা খেয়ে ছিটকে পড়ে যায়। গুরুতর আহতাবস্থায় ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহতের বন্ধু রাজু বলে, ‘আমরা ট্রেনলাইনে দাঁড়িয়ে ছবি তুলছিলাম। এমন সময় ট্রেন আসে। আমরা এক পাশ থেকে অন্যপাশে চলে আসি। ইব্রাহিম ট্রেন লাইন পার হতে গিয়ে ট্রেনে ধাক্কা খেয়ে ছিটকে পাথরের ওপর পড়ে যায়।

এনএ/