প্রফেসর হামীদুর রহমানের ইন্তেকালে আল্লামা মাহমূদুল হাসানের শোক
প্রকাশ: ০২ নভেম্বর, ২০২৩, ০৮:১৮ রাত
নিউজ ডেস্ক

মুহিউস সুন্নাহ শাহ আবরারুল হক হারদুয়ী এবং হাফেজ্জী হুজুর রহ. এর অন্যতম খলিফা প্রফেসর হযরত হামিদুর রহমানের ইন্তেকালে মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশ-এর আমীর মুহিউস সুন্নাহ আল্লামা মাহমূদুল হাসান গভীর শোক প্রকাশ করেছেন।

আজ (২ নভেম্বর) বাদ মাগরিব যাত্রাবাড়ি বড় মাদরাসায় প্রফেসর হযরতের মাগফেরাত কামনায় মাদরাসার সকল ছাত্র-শিক্ষক মিলে দোয়া করা হয়। ইতিমধ্যেই আল্লামা মাহমূদুল হাসান প্রফেসর হযরতের জানাযার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। 

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সভাপতি ও হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান আল্লামা মাহমূদুল হাসান বলেন, প্রফেসর হামিদুর রহমান ছিলেন সুন্নতে নববী এবং আকাবির আসলাফের পুর্ণাঙ্গ অনুসারী। দাওয়াতুল হকের কাজে তিনি ছিলেন নিবেদিত প্রাণ। তিনি মজলিসে দাওয়াতুল হকের রমনা থানা শাখার আমীর ছিলেন। দেশ-বিদেশে তিনি সুন্নতের নববীর সুবাস ছড়িয়ে গেছেন। সারা দেশে অসংখ্য মক্তব মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। আল্লাহ তাআলা তার নিমাল বদল দান করেন।

তিনি আরো বলেন, প্রফেসর হামিদুর রহমান একজন দুনিয়াবিমুখ মানুষ ছিলেন। মজলিসে দাওয়াতুল হকের ইজতেমা এবং অন্যান্য মজলিসগুলোতে তিনি অসুস্থ অবস্থাতেও উপস্থিত থাকতেন। আল্লাহ তাকে জান্নাতের আ'লা ইল্লিয়্যিনে সম্মানিত করুন। 

পরিশেষে আল্লামা মাহমূদুল হাসান দেশ বিদেশে প্রফেসর হযরতের অসংখ্য ছাত্র-শাগরেদ এবং ভক্ত মুরিদ সকলের প্রতি বিশেষভাবে দোয়ার আবেদন করেন। সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। আল্লাহ তার পরিবার ও আপনজনকে সবরে জামিল দান করুন।

কেএল/