মাওলানা তারিক জামিলের ছেলের মৃত্যুর রহস্য নিয়ে যা বলছে পরিবার
প্রকাশ: ৩০ অক্টোবর, ২০২৩, ০১:৩৩ দুপুর
নিউজ ডেস্ক

পাকিস্তানের জনপ্রিয় আলেম ও ইসলামি আলোচক মাওলানা তারিক জামিলের ছেলে আসিম জামিল গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তাৎক্ষণিক মৃত্যুর কারণ জানা না গেলেও পরিবারের পক্ষ থেকে মৃত্যুর কারণ জানিয়েছেন মাওলানা তারিক জামিলের আরেক ছেলে ইউসুফ জামিল।

রোববার (২৯ অক্টোবর) আসিম জামিলের মৃত্যুর কয়েক ঘণ্টা পর মাওলানা তারিক জামিলের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক লাইভে এসে কান্না জড়িত কণ্ঠে তিনি মৃত্যুর বিষয়ে বিস্তারিত জানান।

লাইভে এসে ইউসুফ জামিল প্রথমে কোরআনের আয়াত ‘প্রত্যেক মানুষকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে’ তিলাওয়াত করেন। এরপর তিনি বলেন, ‘আমি অত্যন্ত ভারাক্রান্ত মনে লাইভে এসেছি। আজ (গতকাল, রোববার, ২৯ অক্টোবর) সন্ধ্যায় আমার ছোট ভাই আসিম জামিলের মৃত্যু হয়েছে, এই ঘটনাটি আমাদের পরিবারের জন্য অনেক কষ্টের, তবে এই কষ্টের মুহুর্তেও আমাকে মিডিয়ায় লাইভে আসতে হয়েছে, কারণ তার মৃত্যু নিয়ে বিভিন্ন ধরনের গুঞ্জন ও ভুল খবর ছড়িয়ে পড়েছে’।

তিনি বলেন, ‘আমার ছোটভাই আসিম জামিল ছোটবেলা থেকেই ডিপ্রেশনের রোগী ছিল (মানসিক ভারসাম্যহীন), গত ছয় মাসে অসুস্থতা বেড়ে যাওয়ার কারণে তাকে ইলেকট্রিক শক দেওয়া হচ্ছিল, যেন তার রোগ নিয়ন্ত্রণ করা যায়, কিন্তু এরপরও তার অবস্থার পরিবর্তন হয়নি। আজ (গতকাল, রোববার, ২৯ অক্টোবর) ঘটনাক্রমে সে একাই বাড়িতে ছিল, এ সময় কষ্ট ও যন্ত্রণা সহ্য করতে না পেরে বাসার বাইরে দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মীর কাছ থেকে বন্দুক নিয়ে নিজেই নিজেকে গুলি করে। ইন্নালিল্লাহি ওয়া ইলাইহি রাজিউন। এর বাইরে তার মৃত্যুর অন্য কোনো কারণ নেই, কারো সঙ্গে কোনো শত্রুতা ছিল না এবং কেউ হামলাও করেনি’। 

তিনি আরও বলেন, ‘এটাই আল্লাহর পক্ষ থেকে নির্ধারিত ছিল, আমরাও আল্লাহ তায়ালার এই সিদ্ধান্ত মেনে নিয়েছি। আপনাদের সবার কাছে দোয়া চাই, আসসালামু আলাইকুম’।

এদিকে ছেলের মৃত্যুতে শোকাহত মাওলানা তারিক জামিল সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এর এক পোস্টে বলেন, আমার ছেলে তালম্বাতে ইন্তেকাল করেছে। তার মৃত্যুর বিষয়টি পুরো পরিবেশকে শোকাবহ করে তুলেছে। এই শোকাবহ পরিস্থিতিতে আপনাদের কাছে অনুরোধ আমার ছেলের জন্য দোয়া করবেন, আল্লাহ যেন তাকে জান্নাত দান করেন।

গতকাল রোববার (২৯ অক্টোবর) মাওলানা তারিক জামিলের ছেলের মৃত্যুর পর তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছান পাকিস্তানের মুলতানের আঞ্চলিক পুলিশ কর্মকর্তা (আরপিও) সোহেল চৌধুরী। তিনি জানান, তারা একটি সিসিটিভির ফুটেজ উদ্ধার করেছেন। যেখানে দেখা যাচ্ছে আসিম জামিল আত্মহত্যা করেছেন। তিনি ৩০-বোর পিস্তল দিয়ে গুলি চালিয়ে আত্মহত্যা করেন।

সোহেল চৌধুরী আরও বলেন, আসিম একজন মানসিক রোগী ছিলেন। অনেক দিন ধরে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। তিনি তার গৃহকর্মী ইমরানকে পিস্তল আনতে বলেন। যখনই ইমরান তাকে পিস্তল এনে দেন, তখন তিনি পিস্তলটি নিজের বুকে ঠেকান। এ সময় ওই গৃহকর্মী তাকে গুলি চালাতে নিষেধ করেন।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও মুসলিম লীগের (এন) প্রধান শাহবাজ শরীফ।

সূত্র : জিও নিউজ, ডেইলি জং

কেএল/