জামায়াতের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে: সিটিটিসি
প্রকাশ: ২৮ অক্টোবর, ২০২৩, ১২:০৭ দুপুর
নিউজ ডেস্ক

একদফা দাবিতে রাজধানীতে বিএনপির পাশাপাশি জামায়াত ও সমাবেশের ঘোষণা দিয়েছিল। তবে তাদের কোনো অনুমতি দেয়নি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবুও দলটি জোরপূর্বক সমাবেশ করার চেষ্টা করছে। এমতাবস্থায় মতিঝিলের শাপলা চত্বর এলাকা পরিদর্শন করেছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান। 


পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনুমতি না দেওয়ার পরও সমাবেশের চেষ্টা করা জামায়াতের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২৮ অক্টোবর) মতিঝিলের নটরডেম-আরামবাগ মোড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন। সিটিটিসি প্রধান আরও বলেন, যেকোনো পরিস্থিতি মোকাবেলায় মোতায়েন রয়েছে পুলিশের পর্যাপ্ত ফোর্স।

এদিকে, সকাল সাড়ে ৭টায় আরামবাগ মোড়ে গিয়ে দেখা যায়, ব্যারিকেড দিয়ে শাপলা চত্বরের প্রবেশ মুখ বন্ধ করে রাখা হয়েছে। ব্যারিকেডের একপাশে পুলিশের ব্যাপক উপস্থিতি, অন্যপাশে সমাবেশস্থলমুখী বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। এ সময় সরকার ও পুলিশবিরোধী নানান স্লোগান দিতে দেখা গেছে।

এর আগে, শুক্রবার (২৭ অক্টোবর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির পক্ষ থেকে শাপলা চত্বরে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি। বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান ঘোষিত কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়েছে।

মতিঝিলের শাপলা চত্বর ও আশপাশের এলাকা পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রণে। রাজধানীর আরামবাগ, করিম চেম্বার ভবন, কালভার্ট রোডের মতো শাপলা চত্বরে ঢোকার যত প্রবেশমুখ রয়েছে সবগুলোই ব্যারিকেড দিয়ে বন্ধ করে রাখা হয়েছে। ব্যারিকেড পার হয়ে কাউকেই শাপলা চত্বরের দিকে যেতে দিচ্ছে না পুলিশ। দু-একজন ঢুকলেও পড়তে হচ্ছে ব্যাপক পুলিশি জেরায়। সন্দেহ হলেই করা হচ্ছে আটক ও জিজ্ঞাসাবাদ।

এরই মধ্যে সন্দেহভাজন দুই জামায়াত-শিবির কর্মীকে আটক করেছে পুলিশ।

এনএ/