ইসরায়েলি হামলায় পরিবারের সবাইকে হারালেন আল-জাজিরার সাংবাদিক
প্রকাশ: ২৬ অক্টোবর, ২০২৩, ০২:১৬ দুপুর
নিউজ ডেস্ক

অবরুদ্ধ গাজায় ইসরায়েলি হামলায় পরিবার হারিয়েছেন কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার আরবি ব্যুরোর প্রধান ওয়ায়েল আল দাহদৌহ। ইসরায়েলি হামলায় দাহদৌহের স্ত্রী, পুত্র, কন্যা ও নাতি নিহত হয়েছে। গতকাল বুধবার দাহদৌহ নিহত স্বজনদের মরদেহ দেখতে গাজার দায়ের এল-বালাহের আল-আকবাসা শহীদ হাসপাতালে যান।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, দাহদৌহের ছেলে মাহমুদের বয়স ছিল মাত্র ১৫ বছর। মাহমুদ বাবার মতোই সাংবাদিক হওয়ার ইচ্ছা ব্যক্ত করেছিল। নিহতদের মধ্যে দাহদৌহের কন্যা শামের বয়স ছিল মাত্র ৭ বছর। দাহদৌহের পরিবার নুসেইরাতের একটি শরণার্থীশিবিরে আশ্রয় নিয়েছিল।

ইসরায়েলি হামলায় দাহদৌহের স্ত্রী, ছেলে ও কন্যা ঘটনাস্থলে নিহত হলেও ঘটনার পর তাঁর নাতি আদমকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে দুই ঘণ্টা পর তাকে মৃত বলে ঘোষণা করা হয়। তবে দাহদৌহের পরিবারের আরও কয়েকজন সদস্য বেঁচে যায়। বেঁচে যাওয়াদের মধ্যে দাহদৌহের এক শিশু নাতনিও রয়েছে।

দাহদৌহ কান্নাবিজড়িত কণ্ঠে বলেন, ‘যা ঘটছে তা থেকে একটি বিষয় পরিষ্কার। ইসরায়েলিরা শিশু, নারী ও বেসামরিক নাগরিকদের ওপর বেছে বেছে ধারাবাহিক হামলা চালাচ্ছে। আমি ইয়ারমুক (জর্ডানের এলাকা) থেকে মাত্রই এমন একটি ইসরায়েলি হামলার বিষয়ে প্রতিবেদন তৈরি করে ফিরছিলাম এবং ইসরায়েলিরা নুসেইরাত শরণার্থী শিবিরসহ আরও অনেক এলাকাতে এমন হামলা চালিয়েছে।’

দাহদৌহ আরও বলেন, ‘আমাদের কোনো সন্দেহ নেই যে, ইসরায়েলিরা এসব বেসামরিক নাগরিককে শাস্তি না দিয়ে ক্ষান্ত হবে না এবং দুঃখজনক হলেও সত্য যে এটাই ঘটছে। ইসরায়েলি দখলদার বাহিনী কি এই নিরাপদ এলাকার কথাই বলেছিল?’

সুত্র: আল-জাজিরা

এনএ/